আজকাল ওয়েবডেস্ক:‌ কংগ্রেস এবং জেডিএস–এর বিদ্রোহী বিধায়কদের নিজেদের দলে যোগ দেওয়ানোর দিনেই জোর ধাক্কা খেলো কর্নাটক বিজেপি। বৃহস্পতিবার বিজেপি ছেড়ে কংগ্রেসে যোগ দিলেন বেলগাঁও কেন্দ্রের দাপুটে নেতা তথা প্রাক্তন বিধায়ক রাজু কাগে। কংগ্রেস নেতা তথা প্রাক্তন মুখ্যমন্ত্রী সিদ্দারামাইয়া এবং দীনেশগুন্ডু রাও–এর উপস্থিতিতে কংগ্রেসে যোগ দেন কাগে।
অন্যদিকে, এদিন বিক্ষুব্ধ ১৭ জন কংগ্রেস–জেডিএস বিধায়কদের মধ্যে ১৫ জন বিজেপিতে যোগ দেন। বাকি দুজনের মধ্যে এমটিবি নাগরাজ আগেই বিজেপিতে যোগ দিয়েছিলেন। কিন্তু চিটফান্ড কেলেঙ্কারি এবং আরএসএস কর্মী রুদ্রেশ খুনে অভিযুক্ত রোশন বেইগকে দলে নেয়নি বিজেপি।

এব্যাপারে সাংবাদিকদের প্রশ্নের উত্তর অবশ্য এড়িয়ে গিয়েছেন কর্নাটক মন্ত্রিসভার সদস্য কে এস ঈশ্বরাপ্পা। সদ্য বিজেপিতে যোগ দেওয়া বিদ্রোহীদের মধ্যে ১৩ জনের নাম বিধানসভা উপ নির্বাচনে প্রার্থী হিসেবে ঘোষণা করে মুখ্যমন্ত্রী বি এস ইয়েদিয়ুরাপ্পা বলেছেন, পুরনো দল ভেঙে আসা সবাইকে মন্ত্রী করা হবে। বিজেপি ১৫টি আসনেই জিতবে বলেও আশাপ্রকাশ করে তিনি এদিন ফের মুখ্যমন্ত্রীর পদে বসার জন্য বিদ্রোহী বিধায়কদের কাছে কৃতজ্ঞতা প্রকাশ করেছেন।
বিধানসভার সদস্যপদ খারিজ হওয়া জেডিএস এবং কংগ্রেস বিধায়কদের ছেড়ে দেওয়া ১৫টি আসনে আগামী পাঁচ ডিসেম্বর উপ নির্বাচন।
ছবি:‌ এএনআই        

জনপ্রিয়

Back To Top