আজকাল ওয়েবডেস্ক:‌ দীপাবলিতে অবশেষে কিছুটা স্বস্তি। আইএনএক্স দুর্নীতি মামলায় সিবিআই–এর দায়ের করা মামলায় প্রাক্তন কেন্দ্রীয়মন্ত্রী পি চিদাম্বরমকে মঙ্গলবার জামিন দিল সুপ্রিম কোর্ট। গত ২১ অগাস্ট সিবিআই তাঁকে গ্রেপ্তার করেছিল। তারপর পাঁচ সেপ্টেম্বর থেকে বিচারবিভাগীয় হেপাজতে তিহার জেলে ছিলেন কংগ্রেসের ৭৪ বছরের শীর্ষস্থানীয় নেতা। গত সপ্তাহে তিহার থেকে বের করে তাঁকে ইডি–র হাতে তুলে দেওয়া হয়। ইডি–র দায়ের করা মামলায় এখনও আগামী ২৪ তারিখ পর্যন্ত ইডি–র হেপাজতেই থাকবেন চিদাম্বরম। জানিয়ে দিয়েছে সুপ্রিম কোর্ট।
গত ৩০ সেপ্টেম্বর দিল্লি হাইকোর্ট তাঁর জামিনের আবেদন নাকচ করেছিল। সেই আদেশ খারিজ করে এদিন বিচারপতি আর ভানুমতীর নেতৃত্বাধীন তিন বিচারপতির বেঞ্চ এক লক্ষ টাকার ব্যক্তিগত বন্ডে চিদাম্বরমের জামিন মঞ্জুর করে। বেঞ্চ বলেছে, ‘‌অন্য কোনও মামলায় দরকার না হলে কংগ্রেস নেতাকে ছেড়ে দেওয়া হোক।’ তবে বেঞ্চের আদেশ, শীর্ষ আদালতের অনুমতি ছাড়া দেশ ছাড়তে পারবেন না কংগ্রেস নেতা। যখনই জিজ্ঞাসাবাদের জন্য তাঁকে ডাকা হবে তৎক্ষণাৎ তাঁকে হাজিরা দিতে হবে তদন্তকারীদের সামনে। তাঁর বিরুদ্ধে দায়ের করা অন্য মামলার সঙ্গে আইএনএক্স মামলার কোনও সংযোগ থাকবে না বলে পরিষ্কার করে দিয়েছে সুপ্রিম কোর্ট। সুপ্রিম কোর্ট এদিন ইডি–র হেপাজতের মধ্যেই তাঁকে জেরার অনুমতি দিয়েছে।
এমাসের শুরুতেই তাঁকে পৃথক সেল, বাড়ির খাবার, চশমা, ওষুধ, পশ্চিমী ধাঁচের শৌচাগার ব্যবহার, প্রতি দিন আধ ঘণ্টার জন্য পরিবারের সঙ্গে দেখা করার অনুমতিও দিয়েছে সুপ্রিম কোর্ট। তবে তাঁর এসি ব্যবহারের আবেদনের বিরোধিতা করেছিল ইডি।          

জনপ্রিয়

Back To Top