সংবাদ সংস্থা
মুম্বই, ৫ জুলাই

লকডাউনের মধ্যেই হেলিকপ্টারে চড়ে নাসিকে গিয়েছিলেন বলিউডের সুপারস্টার অক্ষয়কুমার! এই খবর ছড়িয়ে পড়তেই শুরু হয়েছে তর্ক–বিতর্ক–জলঘোলা। আক্কির এই নিয়ম ভাঙার খেলায় চরম অস্বস্তিতে মহারাষ্ট্র সরকারও।
২ জুলাই একটি হেলিকপ্টারে সওয়ারি হয়ে অক্ষয়কুমার নাসিকের অঞ্জনেরি–ওয়াধোলির সপকল নলেজ হাবের বেসরকারি হেলিপ্যাডে নামেন। সেখানে তাঁকে স্বাগত জানাতে আরও বেশ কয়েকজন উপস্থিত ছিলেন। ঘটনার কথা জানাজানি হতেই নড়েচড়ে বসেছে প্রশাসন। মহারাষ্ট্রের খাদ্য ও অসামরিক সরবরাহ মন্ত্রী ছগন ভুজবল বিতর্ক সামাল দিতে তড়িঘড়ি তদন্তের নির্দেশ দিয়েছেন। বলেছেন, ‘‌খবরের কাগজে পড়লাম। বিষয়টি খতিয়ে দেখা প্রয়োজন। কীভাবে লকডাউনের মধ্যেই ওই অভিনেতা নাসিক যাওয়ার বিশেষ অনুমতি পেলেন, সেটি তদন্ত করে দেখতে হবে।’‌ ভুজবল জানান, অক্ষয়কুমার নাসিকের ত্র‌্যম্বকেশ্বরের যে রিসর্টে ছিলেন, কথা বলা হবে সেখানকার কর্তাব্যক্তিদের সঙ্গেও। নাসিকের অভিভাবক–‌মন্ত্রী‌ ভুজবল বলেছেন, তিনি কখন এলেন, কোথায় থাকলেন এবং কখন ফিরে গেলেন, তার বিন্দুমাত্রও আমি জানি না। পুলিশকে পুরো বিষয়টি তদন্ত করে দেখতে বলা হয়েছে। নাসিকের গ্রামাঞ্চলেও সেদিন বেশ কিছুটা সময় কাটিয়েছিলেন অক্ষয়। যে ছবি শেয়ার করেছিলেন সোশ্যাল মিডিয়ায়। গ্রামে ঘুরে বেড়ানোর সময় নাসিক সিটি পুলিশ কীভাবে তাঁকে সুরক্ষা বলয়ে ঘিরে রাখল, তা তদন্ত করে দেখারও নির্দেশ দেওয়া হয়েছে জেলাশাসককে। কোন কোন পুলিশ আধিকারিক তাঁর সঙ্গে সেদিন দেখা করেছিলেন, তাঁদেরও খুঁজে বের করার নির্দেশ জারি হয়েছে। 
এ ব্যাপারে মুখে কুলুপ এঁটেছেন অক্ষয়। জানা গেছে, একজন ডাক্তারের সঙ্গে দেখা করতেই নাসিক গিয়েছিলেন তিনি। মহারাষ্ট্রে করোনা পরিস্থিতি ভয়াবহ। চলছে প্রাকৃতিক দুর্যোগও। সে সবের তোয়াক্কা না করে লকডাউনের মধ্যেই কীভাবে অক্ষয়কে মুম্বই থেকে হেলিকপ্টারে নাসিক যাওয়ার অনুমতি দেওয়া হল, এই প্রশ্নই এখন ঘুরছে সব মহলে। ‌এখানে কোটি টাকার প্রশ্ন হয়ে দেখা দিচ্ছে বিজেপি–র সঙ্গে অক্ষয়কুমারের সুসম্পর্ক। মহারাষ্ট্রের শিবসেনা সরকারও এই ব্যাপারটিতেই বেশি গুরুত্ব দিতে চাইছে। খতিয়ে দেখা হবে কেন্দ্র সরকারের কাছ থেকে বিশেষ সুবিধে আদায় করেই আক্কি নাসিক–যাত্রা করেছিলেন কি না। একদা বিভিন্ন সময়ই এক ফ্রেমে মোদি এবং অক্ষয়ের ছবি ভাইরাল হয়েছে। দীর্ঘ সাক্ষাৎকারও নিয়েছিলেন প্রধানমন্ত্রীর। একটা সময় অক্ষয়ের বিজেপি–তে যোগ দেওয়া নিয়েও গুঞ্জন শুরু হয়েছিল।

জনপ্রিয়

Back To Top