আজকাল ওয়েবডেস্ক:‌ করোনার দ্বিতীয় ঢেউয়ে বেসামাল ভারত। দৈনিক আক্রান্সের সংখ্যা সাড়ে তিন লাখের বেশি। মৃত্যুর মিছিল জারি। চিকিৎসকরা বলছেন, করোনা প্রতিরোধের অন্যতম উপায় হল টিকাকরণ। এই অবস্থায় দেশে ১৮ বছরের বেশি বয়সি সকল নাগরিককে টিকা দেওয়ার ক্ষেত্রে ছাড়পত্র দিয়েছে কেন্দ্র। 
টিকা কোথায় নেবেন?‌ বাড়ির কাছে কোন টিকাকরণ কেন্দ্র রয়েছে?‌ এসব জানাবে এবার হোয়াটস্অ্যাপও। হোয়াটসঅ্যাপের করোনা হেল্প ডেস্কে প্রশ্ন করলেই টিকাকরণ কেন্দ্র সংক্রান্ত তথ্য দেবে চ্যাটবট। 
কেন্দ্রের ‘মাই গভর্নমেন্ট অফ ইন্ডিয়া’–র তরফে রবিবারই বিষয়টি জানানো হয়েছিল। পরে হোয়াটসঅ্যাপের এক কর্তা উইল ক্যাথকার্ট টুইটারে লেখেন, ‘ভারতে আমার বন্ধুরা এখন যে পরিস্থিতির মধ্যে রয়েছেন, তা নিয়ে আমরা চিন্তিত। যাঁরা এই সময়ে ভারতের দিকে সাহায্যের হাত বাড়িয়ে এগিয়ে আসছেন, তাঁদের কাছে আমরা কৃতজ্ঞ। মহামারিকে রুখতে বিভিন্ন স্বাস্থ্য সংগঠনের সঙ্গে একসঙ্গে কাজ করছি আমরাও। মাই গভর্নমেন্ট অফ ইন্ডিয়া তার মধ্যে অন্যতম’।
পরিষেবা পেতে হোয়াটসঅ্যাপ ব্যবহারকারীকে সেভ করতে হবে একটি নম্বর। নম্বরটি হল +৯১৯০১৩১৫১৫১৫। এই নম্বরে ইংরেজি হরফে ‘নমস্তে’, ‘হেলো’ বা ‘হাই’ লিখলেই অপর প্রান্তে চ্যাট রোবট জবাব দেবে। সমস্ত তথ্য জানাবে টিকাকরণ নিয়ে। নিকটবর্তী টিকা কেন্দ্রের খোঁজ পেতে নিজের পিন কোড জানাতে হবে ব্যবহারকারীকে। তাহলেই মিলবে তথ্য। 
 

Back To Top