আজকাল ওয়েবডেস্ক:‌ কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রক সশস্ত্র বাহিনীকে কোভিড মোকাবিলার জন্য স্বাধীনভাবে টাকা খরচের অনুমোদন দিয়েছিল। জানিয়েছিল, তারা চাইলে কোভিড চিকিৎসা কেন্দ্র গড়ে তুলতে পারবে। এবার তাই কোভিড চিকিৎসায় সেই সশস্ত্র বাহিনীর সাহায্য চাইল দিল্লির কেজরিওয়াল সরকার। এই বিষয়ে কেন্দ্রর মতামত জানতে চাইল দিল্লি হাইকোর্ট। 
শনিবার কেন্দ্রীয় প্রতিরক্ষামন্ত্রী রাজনাথ সিংকে চিঠি লেখেন দিল্লির উপমুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। সেখানে তিনি দিল্লিতে কোভিড হাসপাতাল এবং আইসিইউ গড়ে তোলার জন্য সেনার সাহায্য চেয়েছেন। 
দিল্লিতে অক্সিজেনের ঘাটতি, চিকিৎসার অব্যবস্থা নিয়ে একাধিক মামলা শুনছে হাইকোর্ট। সেই শুনানিতে উপমুখ্যমন্ত্রীর আবেদনের পরিপ্রেক্ষিতে কেন্দ্রের মতামত জানতে চান বিচারপতি। দিল্লির জন্য প্রতিদিন ৫৯০ মেট্রিক টন অক্সিজেন বরাদ্দ করেছে কেন্দ্র। অথচ দিল্লি চাইছে, এই বরাদ্দ বাড়িয়ে দিনে ৯৭৬ মেট্রিক টন অক্সিজেন দেওয়া হোক। দিল্লি সরকারের আরও অভিযোগ, প্রতিদিন বরাদ্দেরও কম অক্সিজেন জোগান দেয় কেন্দ্র। ২৫ এপ্রিল মাত্র ৩০৫ মেট্রিক টন অক্সিজেন দিয়েছে কেন্দ্র। ২৬ এপ্রিল ৪০৮ মেট্রিক টন অক্সিজেন দিয়েছে। সেই কারণে অক্সিজেনের অভাবে মারা গিয়েছেন বহু কোভিড রোগী। 
প্রসঙ্গত, দিল্লিতে শেষ ২৪ ঘণ্টায় মারা গিয়েছেন ৪০৭ জন। এখন পর্যন্ত সর্বাধিক। নতুন করে আক্রান্ত ২০ হাজারের বেশি। 

Back To Top