আজকাল ওয়েবডেস্ক:‌ ফের উত্তপ্ত উপত্যকা। জম্মু–কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপের পর উপত্যকা শান্ত বলেই জানিয়েছিল প্রশাসন। কিন্তু সীমান্তে শান্তি যে দীর্ঘস্থায়ী নয়, তা ফের প্রমাণিত হল বুধবার সকালে। এদিন সকালে সেনার গুলিতে খতম হয়েছে এক জঙ্গি। গুলির লড়াইয়ে এক পুলিশ কর্মীও শহিদ হয়েছেন। 
ঘটনার সূত্রপাত মঙ্গলবার রাতে। গোপন সূত্রে জঙ্গিদের লুকিয়ে থাকার খবর পেয়ে ভারতীয় সেনার জওয়ানরা জম্মু–কাশ্মীরের বারামুল্লা জেলায় তল্লাশি অভিযান শুরু করে। জওয়ানদের এলাকায় ঢুকতে দেখেই গুলি চালাতে শুরু করে জঙ্গিরা। এরপর পাল্টা গুলি বর্ষণ শুরু করে সেনা। তখনই সেনার গুলিতে খতম হয় এক জঙ্গি। কিন্তু জঙ্গিদের গুলিতে এক স্পেশাল পুলিশ অফিসার শহিদ হন। জম্মু–কাশ্মীর পুলিশ ও ভারতীয় সেনা যৌথভাবে এই অভিযান চালায়। 
৩৭০ ধারা বিলোপের পর কাশ্মীরে অনুপ্রবেশের চেষ্টা করছে জঙ্গিরা। এই কাজে জঙ্গিদের মদত দিচ্ছে পাকিস্তান। মঙ্গলবার সকালেও জম্মু–কাশ্মীরের পুঞ্চের কৃষ্ণঘাঁটি সেক্টরে সংঘর্ষবিরতি লঙ্ঘন করে পাকিস্তান। বিনা প্ররোচণায় গুলি চালাতে শুরু করে। পাল্টা জবাব দেয় ভারতীয় সেনাও। এই গুলি বর্ষণে শহিদ হন জওয়ান রবিরঞ্জন কুমার সিং। তারপরই বুধবারের ঘটনা। যাতে খতম এক জঙ্গি। 

জনপ্রিয়

Back To Top