আজকাল ওয়েবডেস্ক:‌ অন্ধ্রপ্রদেশ বিধানসভার প্রাক্তন স্পিকার তথা টিডিপি নেতা আত্মহত্যা করলেন। হায়দরাবাদে নিজের বাসভবনে কোডেলা শিবপ্রসাদ রাও গভীর রাতে আত্মঘাতী হন। তাঁর বয়স হয়েছিল ৭২ বছর। টিডিপি’‌র বর্ষীয়ান রাজনীতিবিদ কেন আত্মঘাতী হলেন তা নিয়ে বিস্তর চর্চা শুরু হয়েছে। আকস্মিক এই ঘটনায় হতবাক হয়ে পড়েছেন তেলঙ্গানার মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও। তিনি প্রাক্তন স্পিকারের পরিবারকে সমবেদনা জানিয়েছেন বলে খবর। 
জানা গিয়েছে, রবিবার রাতে নিজের ঘরে ঝুলন্ত অবস্থায় তাঁকে উদ্ধার করা হয়। সঙ্গে সঙ্গে তাঁকে বাসাভাতারাকাম হাসপাতালে নিয়ে গেলে চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। তিনি ৬ বারের বিধায়ক ছিলেন। ২০১৯ সালে তিনি অবশ্য হেরে যান। তাঁর বিরুদ্ধে নানা দুর্নীতির অভিযোগ থাকলেও একটাও প্রমাণ হয়নি। অন্ধ্রপ্রদেশে এখন টিডিপি সরকার নেই। সেখানে এসেছে জগনমোহন রেড্ডির সরকার। ইদানিং তাঁর বিরুদ্ধে এক কোটি টাকার আসবাবপত্র চুরির অভিযোগ ওঠে। যার তদন্ত শুরু হয়েছিল। এটা তাঁর কাছে খুব অসম্মানজনক লেগেছিল। সেই কারণেই এই আত্মহত্যা বলে মনে করা হচ্ছে। 
উল্লেখ্য, ১৯৮৩ সালে তিনি তেলুগু দেশম পার্টিতে যোগ দেন। ২০১৪ সাল থেকে ২০১৯ সাল পর্যন্ত বিধানসভার স্পিকার ছিলেন। এন চন্দ্রবাবু নাইডুর সঙ্গে তাঁর খুব ভাল সম্পর্ক ছিল বলে জানা যায়। ‌‌

জনপ্রিয়

Back To Top