আজকাল ওয়েবডেস্ক:‌ অবশেষে জয় এল ঐশীদের। হস্টেলের বর্ধিত ফি প্রত্যাহার করার নির্দেশ দিল দিল্লি হাইকোর্ট। শুক্রবার জওহরলাল নেহরু বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষকে দিল্লি হাইকোর্টের নির্দেশ, পুরনো হারে ফি দিয়ে সেমিস্টারের রেজিস্ট্রেশন করতে দিতে হবে ছাত্রছাত্রীদের। এই প্রক্রিয়া শেষ করতে হবে আগামী এক সপ্তাহের মধ্যেই।
পড়ুয়াদের দাবি, হস্টেলের ফি প্রায় তিনগুণ বেড়েছে। জেএনইউ কর্তৃপক্ষের এই বিজ্ঞপ্তি জারির পর থেকেই ওই বর্ধিত ফি প্রত্যাহারের দাবিতে গত নভেম্বর থেকে আন্দোলনে শামিল পড়ুয়াদের একটা বড় অংশ। সেমিস্টার বয়কট করে প্রতিবাদে নেমেছিলেন তাঁরা। আলোচনার মাধ্যমে সমস্যার সমাধানের জন্য মানবসম্পদ উন্নয়নের ডাকা বৈঠকে আন্দোলনকারীরা যোগ দিলেও, বারবারই গরহাজির থেকেছেন উপাচার্য এম জগদীশ কুমার।
চলতি সপ্তাহের মঙ্গলবারই বর্ধিত ফি এবং হস্টেলের নতুন নিয়ম বিধির বিরুদ্ধে আদালতে আবেদন করেন জেএনইউএসইউ-এর সভানেত্রী ঐশী ঘোষ। দিল্লি হাইকোর্টে দায়ের করা আর্জিতে ওই নিয়মবিধিকে ‘বেআইনি, অযৌক্তিক, প্রতারণামূলক এবং পড়ুয়াদের স্বার্থের পরিপন্থী’ বলে দাবি করা হয়। বিশ্ববিদ্যালয়ের ইন্টার-হল প্রশাসনের সিদ্ধান্তকে একই সঙ্গে চ্যালেঞ্জ জানিয়েছে জেএনইউয়ের তিন অফিস কর্মীও। এই ফি বৃদ্ধি জেএনইউএসের সঙ্গে আলোচনার ভিত্তিতে হয়নি বলেও অভিযোগ করা হয়েছে।

জনপ্রিয়

Back To Top