আজকাল ওয়েবডেস্ক:‌ ধর্ষণ আটকাতে না পারলে উপভোগ করুন। যদি ভাগ্যে তা থেকে থাকে। সোশ্যাল মিডিয়ায় বিতর্কিত পোস্ট করে বসলেন মহিলা সাংবাদিক অ্যানা লিন্ডা ইডেন। তিনি আবার কেরলের এক কংগ্রেস সাংসদের স্ত্রী। যা নিয়ে রীতিমতো তোলপাড় দেশ। 
ধর্ষণ নিয়ে নিজের মতামত জানাতে গিয়ে ফেসবুকে একটি পোস্ট করেন অ্যানা। তিনি লেখেন, ‘‌ভাগ্যে থাকলে কিছু করার নেই। প্রতিরোধ করতে না পারলে উপভোগ করুন।’‌ সঙ্গে দুটো ভিডিও পোস্ট করেছেন অ্যানা। যে ভিডিওয় দেখা যাচ্ছে বন্যায় ভাসছে কোচি। আর বাড়ির ভিতরে নিশ্চিন্তে বসে আইসক্রিম খাচ্ছেন অ্যানার স্বামী হিবি ইডেন। 
কেরলে বন্যা নিয়ে মশকরা। সঙ্গে ধর্ষণ নিয়ে এরকম মত। সোশ্যাল মিডিয়ায় তীব্রভাবে সমালোচিত হচ্ছেন অ্যানা। সোমবার তিনি ফেসবুকে এই পোস্ট করেছিলেন। তারপর চাপে পড়ে মঙ্গলবার তিনি পোস্টটি ডিলিট করে দেন। তারপর ফের একটি পোস্ট করে তিনি ক্ষমা চেয়ে লেখেন, ‘‌কোনও মহিলাকে অসম্মান করা আমার উদ্দেশ্য ছিল না। বিশেষ করে যারা ধর্ষণের শিকার হয়েছেন। যে শব্দগুলি ব্যবহার করেছি, তার জন্য দুঃখিত।’‌ ২০১৩ সালে প্রাক্তন সিবিআই ডিরেক্টর রঞ্জিত সিনহা মহিলাদের উদ্দেশে কুরুচিকর মন্তব্য করেছিলেন। তিনি বলেছিলেন, ‘‌ধর্ষণ আটকাতে না পারলে উপভোগ করুন।’‌ তারপর তুমুল সমালোচনা হয়েছিল সিবিআই ডিরেক্টরের। ছ’‌বছর পর প্রায় একই মন্তব্য করলেন এক মহিলা সাংবাদিক। ‌‌

জনপ্রিয়

Back To Top