আজকাল ওয়েবডেস্ক:‌ আশঙ্কা ছিলই। এমনকী আশঙ্কা করেছিল খোদ স্বাস্থ্যভবন। তাই হল। দ্বিতীয় ধাপে টিকাকরণ শুরুর দিনেই ক্র‌্যাশ করল কোউইন অ্যাপ। টিকা নেওয়ার জন্য নাম নথিভুক্ত করতে হচ্ছে এই অ্যাপেই। প্রযুক্তিগত বিপর্যয়ের কারণে নাম নথিভুক্ত করতে পারলেন না প্রবীণরা। 
আজ দেশজুড়ে দ্বিতীয় ধাপে করোনা টিকাকরণ শুরু হয়েছে। টিকা পাবেন ষাটোর্ধ্ব এবং ৪৫ বছরের বেশি বয়সিরা, যাদের গুরুতর অসুখ রয়েছে। দ্বিতীয় ধাপের শুরুর দিনে দিল্লির এইমস–এ টিকা নিলেন প্রধানমন্ত্রী মোদি। পাশাপাশি বিভিন্ন রাজ্যে মুখ্যমন্ত্রীরাও টিকা নিয়েছেন। 
কিন্তু যে প্রবীণদের অগ্রাধিকার দেওয়া হয়েছে দ্বিতীয় ধাপে, তাঁরাই নাম নথিভুক্ত করতে পারলেন না। সকাল ৯টা থেকেই এই অ্যাপে নাম রেজিস্ট্রেশনের প্রক্রিয়া শুরু হয়ে যায়। অভিযোগ, ঘণ্টাখানেক ঠিকঠাক কাজ করার পরেই কোউইন–এর সার্ভার ক্র্যাশ করে যায়। 
২ মার্চ থেকে বেসরকারি হাসপাতালে টিকাকরণ শুরুর কথা। সেখানে টিকা নিতে হলে আগে থেকে এই অ্যাপে নাম নথিভুক্ত করা বাধ্যতামূলক। কারণ বেসরকারি হাসপাতালে স্পট বুকিংয়ের সুবিধা নেই। এদিকে এই অ্যাপ কাজ না করায় সেই প্রক্রিয়া পিছিয়ে গেল। এখন দেখা যাচ্ছে, সেখানে বহু স্লট ফাঁকা। 

জনপ্রিয়

Back To Top