আজকাল ওয়েবডেস্ক:‌ সুপ্রিম কোর্টের বিচারপতিরাও টিকা বাছতে পারবেন না। ‘‌ভুয়ো’‌ খবর ছড়িয়ে পড়তেই বিবৃতি দিয়ে জানাল কেন্দ্রীয় স্বাস্থ্যমন্ত্রক। কো–উইন অ্যাপের মাধ্যমেই টিকাকরণ প্রক্রিয়া চলবে, পরিষ্কার জানিয়ে দিয়েছে সরকার। 
সোমবার সংবাদ সংস্থা এএনআই সূত্রে খবর মেলে, মঙ্গলবার থেকে শীর্ষ আদালতের বিচারপতি ও তাঁদের পরিবারকে টিকা দেওয়া শুরু হবে। অবসরপ্রাপ্তরাও বিচারপতি ও তাঁদের পরিবারকেও দেওয়া হবে টিকা। তারপরই ছড়িয়ে পড়ে ওই ভুয়ো খবর। বলা হয়, সেরামের কোভিশিল্ড এবং ভারত বায়োটেকের কোভ্যাকসিনের মধ্যে পছন্দমতো টিকা নিতে পারবেন পারবেন সুপ্রিম কোর্টের বিচারপতিরা।
জানা গেছে, আদালত চত্বরেই টিকাকরণ কেন্দ্র খোলা হবে। সেখান থেকেই টিকা পাবেন বিচারপতিরা। গত ফেব্রুয়ারি মাসেই একটি জনস্বার্থ মামলা দায়ের হয়েছিল শীর্ষ আদালতে। আবেদনকারী অরবিন্দ সিংয়ের বক্তব্য, বিচারপতি, আইনজীবী, আদালতের কর্মীরাও জরুরি পরিষেবা দিয়ে যাচ্ছেন। তাঁদেরও টিকাকরণ কর্মসূচির আওতায় নিয়ে আসা হোক। প্রধান বিচারপচি বোবদের নেতৃত্বাধীন সদস্যের বেঞ্চে সেই মামলার শুনানিও চলেছিল। তার পরই দ্বিতীয় টিকাকরণ কর্মসূচি শুরু হতে বিচারপতিদের টিকাকরণের ব্যবস্থা করল কেন্দ্র।
  

জনপ্রিয়

Back To Top