আজকাল ওয়েবডেস্ক:‌ পরিবার দু’‌ঘণ্টা অপেক্ষা করেছিলেন অ্যাম্বুলেন্সের জন্য। পরিবারের এক কোভিড রোগীর দেহ নিয়ে রাস্তায় অসহায় ভাবে দাঁড়িয়ে ছিলেন তাঁরা। ভিডিওয়ে দেখা যাচ্ছে, রাস্তায় পড়ে রয়েছে ৫৫ বয়সি ব্যক্তির দেহ। পাশে দাঁড়িয়ে রয়েছেন আত্মীয়রা।
ঘটনাটি ঘটেছে বেঙ্গালুরুতে। ব্যক্তির স্ত্রী জানালেন, তাঁর শ্বাসকষ্ট শুরু হওয়ার পরেই তাঁর কোভিডে পরীক্ষা হয়। রেপোর্ট না আসা পর্যন্ত তঁাকে বাড়িতেই চিকিৎসা করা শুরু হয়। কিন্তু যখন রিপোর্ট পজিটিভ আসে এবং হঠাৎ শারীরিক অবনতি হচ্ছে টের পেয়ে পরিবার হাসপাতালে ফোন করে। একটি অ্যাম্বুলেন্স পাঠানোর জন্য অনুরোধ জানায়। অ্যাম্বুলেন্স দেরি করছে দেখে পরিবারের লোক স্থির করেন তাঁরে অটোরিক্সা করে নিয়ে যাবেন। কিন্তু বাড়ির বাইরে আনতে আনতেই ব্যক্তির মৃত্যু হয়। তারপর প্রায় দু’‌ঘণ্টা অপেক্ষা করার পর অ্যাম্বুলেন্স এসে পৌঁছায়।
এই ঘটনার প্রতিক্রিয়ায় করোনা ভাইরাস বিষয়ক দায়িত্বে থাকা মন্ত্রী আর অশোক জানিয়েছেন, যারা এই ঘটনায় দায়ী, তাদের বিরুদ্ধে কড়া পদক্ষেপ নেওয়া হবে। বেঙ্গালুরু সিভিক বডি কমিশনার অনিল কুমার, ‘‌এই বিষয়ে তদন্ত করার নির্দেশ দিয়েছি। যদিও স্বাস্থ্য পরিষেবার ওপর অনেক চাপ পড়ছে। তাও আশ্বাস দিচ্ছি। এরকম ঘটনা আর হবে না।’‌
এক সপ্তাহ ধরে বেঙ্গালুরুতে করোনার প্রভাব অনেকটাই বেড়েছে। শুক্রবার একদিনে আক্রান্তের সংখ্যা বেড়েছে ৯৯৪। সেরাজ্যে এখনও পর্যন্ত ১৯,৭১০ জন করোনা পজিটিভ। মৃত্যু হয়েছে ২৯৩ জনের। 

জনপ্রিয়

Back To Top