আজকাল ওয়েবডেস্ক:‌ আসন্ন বিধানসভা নির্বাচনের আগেই বিরোধী জোট গঠিত হল তেলেঙ্গানায়। কংগ্রেস, তেলুগু দেশম পার্টি এবং সিপিআই জোটবদ্ধ হয়েছে। দলীয় প্রতিনিধিরা রাজ্যপালের সঙ্গে সাক্ষাৎ করে রাজ্যে রাষ্ট্রপতি শাসন জারি করার আর্জি জানিয়েছে । রাজ্যপাল ইএসএল নরসিমহানের সঙ্গে দেখা করে দলীয় প্রতিনিধিরা নির্বাচনের আগে রাজ্যে রাষ্ট্রপতি শাসনের আবেদন জানান। তাঁদের বক্তব্য রাজ্যে আইনশৃঙ্খলার অবস্থা একদমই ভাল নয়। তাছাড়া মুখ্যমন্ত্রী কে চন্দ্রশেখর রাও তাঁর ক্ষমতার অপব্যবহার করছেন। 
চন্দ্রশেখর রাও মুখ্যমন্ত্রীর আসনে বহাল থাকলে রাজ্যের নির্বাচন কোনওমতেই স্বচ্ছ এবং সঠিকভাবে সম্পন্ন হবে না। বিষয়টি নিয়ে শীর্ষ আদালতে আপিল করার পরিকল্পনাও রয়েছে জোট নেতাদের। এর আগেও চন্দ্রশেখর রাওয়ের বিরুদ্ধে বিজেপির পক্ষপাত করার অভিযোগ তুলেছিল তেলেঙ্গানা কংগ্রেস। বিধানসভা নির্বাচন স্থগিত রাখার দাবিও জানিয়েছিল বিরোধী দলগুলি কিন্তু নির্বাচন কমিশন সেই দাবি মানেনি।
বিজেপির পক্ষ থেকে ইতিমধ্যেই জানানো হয়েছে আসন্ন নির্বাচনে একাই লড়বে তাদের প্রার্থী। চন্দ্রশেখর রাওয়ের সঙ্গে জোট বাঁধার যাবতীয় জল্পনা নস্যাৎ করে দিয়েছে বিজেপি। রাজ্যের প্রত্যেকটি মানুষকে এই বিরোধী জোটের পাশে থাকার আর্জিও জানিয়েছেন তেলেঙ্গানা প্রদেশ কংগ্রেস কমিটির সভাপতি এন উত্তম কুমার রেড্ডি। রাজ্যের মানুষের স্বার্থেই এই জোট গড়া হয়েছে এবং রাজ্যে গণতন্ত্রকে পুনরুদ্ধার করতেই সবরকম প্রচেষ্টা চালাবে এই জোট।

জনপ্রিয়

Back To Top