আজকাল ওয়েবডেস্ক: দেশের সঙ্গে সঙ্গে খারাপ পরিস্থিতি রাজধানী দিল্লিতেও‌। এই পরিস্থিতিতে দিল্লিতে কমনওয়েলথ গেমস ভিলেজ এবং স্কুলগুলি এবার করোনা চিকিৎসার জন্য নেওয়া হচ্ছে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী অরবিন্দ কেজরিওয়াল। সেই স্কুল ও কমনওয়েলথ গেমস ভিলেজে মোট ৬ হাজার নতুন বেডের সুবিধা আনা হবে। দিল্লির করোনা পরিস্থিতি প্রতিকূল হওয়ার সঙ্গে সঙ্গে কেজরিওয়াল সরকার দিল্লিতে করোনার বেড বাড়ানোর সিদ্ধান্ত নিচ্ছে।

ইতিমধ্যেই দিল্লিতে কোভিড বেড অক্সিজেন এবং অত্যাবশ্যকীয় ওষুধের ঘাটতি দেখা দিয়েছে। শঙ্কা বাড়িয়ে গত ২৪ঘন্টায় ২৪ হাজারের বেশি মানুষ নতুন করে করোনা আক্রান্ত হয়েছেন। এই মুহূর্তে দিল্লিতে ৩০ শতাংশের বেশি অ্যাক্টিভ কেস রয়েছে এবং তারই জেরে মাত্র ১০০টি আইসিইউ বেড খালি রয়েছে বলে জানিয়েছেন অরবিন্দ কেজরিওয়াল। এরই পাশাপাশি তিনি জানিয়েছেন, দিল্লিতে কেন্দ্রীয় সরকারের কাছে মোট ১০ হাজার বেড রয়েছে, যার মধ্যে ১৮০০টি করোনা আক্রান্তদের জন্য নির্দিষ্ট। সেটিকে ন্যূনতম ৭০০০ করার অনুরোধ জানিয়েছেন তিনি‌। আগামী দু-তিনদিনের মধ্যে ৬০০০ বেড তৈরি করা হবে বলে জানিয়েছেন দিল্লির মুখ্যমন্ত্রী। পাশাপাশি সেখানে উচ্চ প্রবাহ যুক্ত অক্সিজেন পরিষেবাও থাকবে বলে জানিয়েছেন তিনি।

অন্যদিকে দিল্লির স্বাস্থ্যমন্ত্রী সত্যেন্দ্র জৈন জানিয়েছেন, এই মুহূর্তে অ্যাক্টিভ ক্ষেত্রের সংখ্যা অনেকটাই বেশি রয়েছে। এর আগে ৬০০০ থেকে ১৭০০০ বেড বাড়ানো হয়েছে। কয়েক দিনের মধ্যে আরও বেড বাড়ানো হবে। বর্তমান করোনা পরিস্থিতি মারাত্মক, তবে সাধারণ মানুষকে আতঙ্কিত না হওয়ার পরামর্শ দিয়েছেন তিনি।

Back To Top