আজকাল ওয়েবডেস্ক:‌ বোঝো কান্ড!‌ উত্তরপ্রদেশের বালিয়া বৈরিয়ার বিজেপি বিধায়ক সুরেন্দ্র সিং দাবি করেছেন করোনা থেকে বাঁচতে হলে পান করতে হবে গোমূত্র। করোনা ঠেকাতে তিনি শুধু গোমূত্র পানের পরামর্শ দিয়ে থেমে যাননি, কীভাবে–কখন পান করতে হবে, তাও বাতলে দিয়েছেন ভিডিও করে। ওই বিজেপি বিধায়কের কথায়, করোনা ঠেকানোর অব্যর্থ ওষুধ গোমূত্র। শুধু করোনাই ঠেকাবে না, শরীরকেও চাঙ্গা রাখবে ওই টোটকা, দাবি ওই বিধায়কের।
শুক্রবার তাঁর একটি ভিডিও ভাইরাল হয়। সেই ভিডিওতে ওই বিধায়ককে গোমূত্র পান করতে দেখা গিয়েছে। বাতলে দিয়েছেন, সুস্থ থাকতে কীভাবে গোমূত্র পান করতে হবে। সুরেন্দ্রের কথায়, গোমূত্র কোভিড–১৯ সংক্রমণ রুখতে সক্ষম। দিনে ১৮ ঘণ্টা কাজ করার পরও তিনি নাকি ওই গোমূত্র পান করেই সুস্থ রয়েছেন বলে দাবি তাঁর। ভিডিওতে সুরেন্দ্রকে বলতে শোনা গিয়েছে, সকালবেলা ঘুম থেকে উঠে খালি পেটে গোমূত্র সেবন করতে হবে। দু–তিন চামচ গোমূত্র এক গ্লাস জলে মেশাতে হবে। তারপর এক ঢোকে সেই জল খেয়ে নিতে হবে। তবে এই টোটকা সেবন করার ক্ষেত্রে একটি বিশেষ নিয়মের কথা বলেছেন ওই বিধায়ক। তাঁর দাবি, গোমূত্র পানের আধঘণ্টা পর্যন্ত কোনও কিছু খাওয়া বা পান করা যাবে না। সুরেন্দ্রর কথায়, বিজ্ঞানে বিশ্বাস করুন আর না করুন, গোমূত্র করোনা রুখতে সক্ষম। ভিডিওতে তাঁকে আরও বলতে শোনা গিয়েছে, শুধুমাত্র করোনা নয়, হৃদপিন্ডের রোগ সারাতেও গোমূত্রের জুড়ি মেলা ভার। এমনকী, তিনি রামদেবের সংস্থার গোমূত্র সেবনের পরামর্শ দিয়েছেন। 
ভিডিওর শেষে সুরেন্দ্র সিংয়ের বার্তা, বিজ্ঞানে বিশ্বাস থাক না থাক, তিনি গোমূত্রের কার্যকারিতায় বিশ্বাস করেন। এছাড়া করোনা থেকে মুক্তি পেতে তিনি হলুদ গুঁড়ো ব্যবহারেরও পরামর্শ দিয়েছেন।

জনপ্রিয়

Back To Top