আজকাল ওয়েবডেস্ক:‌ করোনাভাইরাসের শিকার বলিউডের আরেক বিশিষ্ট অভিনেত্রী আশালতা ওয়াবগাঁওকর। মঙ্গলবার শেষ নিঃশ্বাস ত্যাগ করেন তিনি। মৃত্যুকালে বয়স হয়েছিল ৭৯ বছর। সূত্রের খবর, গত সপ্তাহে সাতারায় একটি মারাঠি ধারাবাহিক ‘‌আই কালুবাই’‌–এর শুটিং করার সময় অসুস্থ হয়ে পড়েন আশালতা। পরীক্ষার পর তাঁর কোভিড–১৯ পজিটিভ ধরা পড়ে। তারপরই সাতারর একটি বেসরকারি হাসপাতালে ভর্তি করা হয়েছিল আশালতাকে। অভিনেতা, কলাকুশলী সহ ওই ধারাবাহিকে কাজ করা আরও ২০জনের শরীরেও কোভিড–১৯ পজিটিভ ধরা পড়েছে।
মারাঠি থিয়েটারের জনপ্রিয় এবই অভিনেত্রী বলিউডই শুধু নয়, মারাঠি ছবি এবং টিভি ইন্ডাস্ট্রিতেও ছিলেন পরিচিত নাম। গোয়ার বাসিন্দা আশালতা অভিনয় জগতে পা রাখেন মারাঠি এবং কোঙ্কনি থিয়েটারের মাধ্যমে। যুক্ত ছিলেন ‌গোয়া হিন্দু সংগঠনের সঙ্গে।  মারাঠি এবং হিন্দি মিলিয়ে ১০০টিরও বেশি ছবিতে নিজের অভনয় শৈলির ছাপ রেখেছিলেন আশালতা। তাঁর অভিনীত অন্যতম হিন্দি ছবিগুলির মধ্যে উল্লেখযোগ্য হল— ‘‌অঙ্কুশ’‌, ‘‌অপ্‌নে পরায়ে’‌, ‘‌জঞ্জির’‌, ‘‌শরাবি’‌, ‘‌উও সাত দিন’‌, ‘‌সদ্‌মা’‌, ‘‌কুলি’‌, ‘‌নমক্‌ হালাল’‌, ‘‌আহিস্তা আহিস্তা’‌, ‘‌শওকিন’‌–এর মতো ছবি। আশালতা অভিনীত উল্লেখযোগ্য মারাঠি ছবির মধ্যে রয়েছে—‘‌বহিনিচি মায়া’‌, ‘‌উম্বার্থা’‌, ‘‌নভ্‌রি মিলে নভরইলা’‌, ‘‌সূত্রধর’‌–এর মতো ছবি। এছাড়া ‘‌মহানন্দা’‌, ‘‌ভার্যাভার্চি ভারাত’‌, ‘‌গুন্তাতা হৃদ্যা হে’‌, ‘‌চিন্না’‌–র মতো হিট মারাঠি নাটকেও নিজের অভিনয় প্রতিভা দেখিয়েছিলেন আশালতা। চলচ্চিত্র জগতে তাঁর অভিনয় জীবনের যাত্রা নিয়ে লিখেছিলেন ‘‌গর্দ সভোয়াতি’‌ নামে একটি বই।
আশালতার মৃত্যুতে শোকপ্রকাশ করে তাঁর পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন গোয়ার মুখ্যমন্ত্রী দিগম্বর কামঠ, রেনুকা সাহানে এবং শাবানা আজমি।

জনপ্রিয়

Back To Top