আজকাল ওয়েবডেস্ক:‌ রাজ্যসভার বিরোধী সাংসদদের অধিবেশন বয়কটের সমর্থনে লোকসভার বিরোধী দলনেতা অধিররঞ্জন চৌধুরির আহ্বানে নিম্ন কক্ষের অধিবেশনও বয়কট করে বিরোধীরা। বিরোধী সাংসদদের ক্ষোভ প্রশমনের উদ্যোগে লোকসভার স্পিকার ওম বিড়লা মঙ্গলবার বিকেলে বিরোধী দলের সাংসদদের নিয়ে বৈঠকে বসেন। পরে স্পিকার ঘোষণা করেন বুধবার সন্ধ্যা ছয়টা নাগাদ লোকসভার অধিবেশন বসবে।


এদিন সকালে কংগ্রেস এবং কয়েকটি বিরোধী দল লোকসভার অধিবেশন বয়কট করেছিল। অধীর কৃষি বিল প্রত্যাহারের দাবি তোলেন। তিনি বলেন, যেহেতু রাষ্ট্রপতি এখনও স্বাক্ষর করেননি বিলে, তাই সরকার বিল প্রত্যাহার করতেই পারে। বিরোধীরা গোলমাল শুরু করলে স্পিকার ঘণ্টাখানেকের জন্য লোকসভার অধিবেশন মুলতুবি করে দিয়েছিলেন। ফের অধিবেশন বসলে বিরোধীরা ফের একই ইস্যুতে রাজ্যসভার অধিবেশন প্রসঙ্গে  আলোচনা চাইলে স্পিকার তা খারিজ করেন।

সংসদ বিষয়কমন্ত্রী প্রহ্লাদ জোশি বলেন অন্য কক্ষের আলোচনা নিয়ে আলোচনা করাটাই দুর্ভাগ্যজনক। রবিবার রাজ্যসভায় দুটি কৃষি বিল পেশ হওয়ার পর থেকেই অধিবেশন উত্তপ্ত হয়ে উঠেছিল যা বিল ধ্বনি ভোটে পাস হওয়ার সময় চরমে ওঠে। গন্ডগোলের জেরে আটজন সাংসদকে বাদল অধিবেশনের জন্যই সাসপেন্ড করা হয়।
ছবি:‌ এএনআই

জনপ্রিয়

Back To Top