আজকাল ওয়েবডেস্ক:‌ কানাঘুষো চলছে। সোশ্যাল মিডিয়ায় পোস্ট। ফের নাকি লকডাউন হচ্ছে দেশে। ২৫ সেপ্টেম্বর থেকে শুরু হবে এই লকডাউন। সত্যি ফের লকডাউন করছে মোদি সরাকর?‌ কেন্দ্র সম্পূর্ণ অস্বীকার করল এই তথ্য। প্রেস ইনফরমেশন ব্যুরো (‌পিআইবি)‌ জানাল, এটি ভুয়ো খবর।
জল্পনা শুরু হয়, জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী (‌এনডিএমএ)‌ ২৫ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে লকডাউনের নির্দেশ দিয়েছে। তাদের নির্দেশিকার একটি স্ক্রিনশট অনলাইনে ভাইরাল হয়। ১০ সেপ্টেম্বর তারিখ দেওয়া ওই নির্দেশিকায় লেখা হয়েছে, ‘‌কোভিড–১৯ সংক্রমণের বাড়বাড়ন্ত এবং মৃত্যুর হার রুখতে জাতীয় বিপর্যয় মোকাবিলা বাহিনী এবং প্ল্যানিং কমিশন ভারত সরকারকে অনুরোধ করছে এবং প্রধান মন্ত্রীর দপ্তরকে নির্দেশ দিচ্ছে যে, ২৫ সেপ্টেম্বর থেকে দেশজুড়ে ফের ৪৬ দিনের লকডাউন করা হোক। জিনিসপত্রে জোগান ঠিক রাখতে মন্ত্রককে তাই আগাম নির্দেশিকা দিচ্ছে এনডিএমএ।’‌
পিআইবি টুইটারে জানিয়েছে, এই নির্দেশিকা ভুয়ো। এনডিএমএ ফের লকডাউন জারির জন্য এ ধরনের কোনও নির্দেশিকা প্রকাশ করেনি। মার্চের শেষ থেকে প্রায় দু’‌মাস দেশে লকডাউন জারি ছিল। তার পরেও করোনা খুব একটা নিয়ন্ত্রণে আসেনি। দুনিয়ায় আক্রান্তের নিরিখে ভারত দ্বিতীয় স্থানে রয়েছে। এখন মোট আক্রান্তের সংখ্যা প্রায় সাড়ে ৪৮ লক্ষ। প্রত্যেক দিন নতুন করে ৯০ হাজারেরও বেশি মানুষ আক্রান্ত হচ্ছেন। 
দেশের সাংসদ, মন্ত্রীরাও করোনায় আক্রান্ত হচ্ছে ক্রমাগত। এদিন করোনায় আক্রান্ত হওয়ার কথা প্রকাশ করলেন দিল্লির মুখ্যমন্ত্রী মণীশ সিসোদিয়া। 

 

 

জনপ্রিয়

Back To Top