আজকাল ওয়েবডেস্ক:‌ বিহারের মুজফফ্‌রপুর স্টেশনের ভিডিও গোটা দেশের বিবেককে নাড়িয়ে দিয়েছে। ওই ঘটনায় রেল ও বিহার সরকারের বিরুদ্ধে কর্তব্যে গাফিলতির অভিযোগ তুলে জাতীয় মানবাধিকার কমিশনে অভিযোগ দায়ের করলেন এক আইনজীবী। বুধবারের ওই ভিডিও দেখে আঁতকে উঠেছিল গোটা দেশ। মায়ের নিথর দেহ পড়ে আছে স্টেশনে। ছোট্ট শিশুটা ভাবছে মা ঘুমিয়ে। ডেকে তোলার চেষ্টা করছে। মা উঠছে না। সাড়া দিচ্ছে না। যে কাপড়টা গায়ে জড়িয়ে ঘুমিয়েছিল ওর মা, সেটা ধরে টানাটানি করছে। কখনও শাড়ি ধরে টানছে। মায়ের চারদিকে ঘুরপাক খাচ্ছে। অবুঝ!‌ মা যে আর সাড়া দেবে না, ওই একরত্তিকে বোঝাবে কে!
মুজফফরপুর স্টেশনে মৃত মাকে ঘুমন্ত মনে করে শিশুসন্তানের ঘুম ভাঙানোর চেষ্টায় চাদর ধরে টানার হৃদয়বিদারক ভিডিও এখন ভাইরাল সোশ্যাল মিডিয়ায়। আইনজীবী অভিযোগ করেন, ওই মহিলা খাবার এবং অন্যান্য ন্যূনতম প্রয়োজনীয় সুযোগ–সুবিধা না পেয়েই মারা গিয়েছেন।
বদর মাহমুদ নামে ওই আইনজীবীর বক্তব্য, ‘মুজফফরপুর স্টেশনের যে প্ল্যাটফর্মে ওই মহিলা ও তাঁর সন্তান ছিলেন, সেই প্ল্যাটফর্মের সিসিটিভির ২৫ মে–র ফুটেজ খতিয়ে দেখা উচিত। রেল ও বিহার সরকারের নৃশংস, বেআইনি ও খামখেয়ালী আচরণের বিরুদ্ধে অবশ্যই ব্যবস্থা নেওয়া উচিত। মৃতার পরিবারকে উপযুক্ত আর্থিক সহায়তাও দেওয়া উচিত।’

জনপ্রিয়

Back To Top