আজকাল ওয়েবডেস্ক:‌ সহকর্মীর গুলিতে প্রাণ গেল পাঁচ জওয়ানের। মর্মান্তিক দুর্ঘটনাটি ঘটেছে বুধবার ছত্তিশগড়ে। জানা গেছে, এক জওয়ান নিজের সার্ভিস রাইফেল থেকে আচমকাই গুলি ছুঁড়তে শুরু করে। গুলির আঘাতে প্রাণ হারান ইন্দো–তিব্বত বর্ডার ফোর্সের পাঁচ জওয়ান। যাদের মধ্যে বাংলার দুই জওয়ানও আছেন। গুরুতর আহত হয়েছেন আরও দু’‌জন জওয়ান। এরপর নিজেকে গুলি করে আত্মঘাতী হয় বাংলার ওই জওয়ান। 
ছত্তিশগড়ের রাজধানী রায়পুর থেকে ৩৫০ কিলোমিটার দূরে নারায়ণপুর জেলায় ইন্দো–তিব্বত বর্ডার ফোর্সের ৪৫ নম্বর ব্যাটেলিয়নের কাড়েনার ক্যাম্পে ঘটনাটি ঘটে সকাল সাড়ে আটটা নাগাদ। যে জওয়ান বাকিদের উপর গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছে তার নাম মাসুদুল রহমান। বাড়ি নদিয়া জেলায়। মৃত বাকি পাঁচ জওয়ানের মধ্যে আছেন, মহেন্দ্র সিং (‌বিলাসপুর, হিমাচলপ্রদেশ)‌, দলজিৎ সিং (‌লুধিয়ানা, পাঞ্জাব)‌, সুরজিৎ সরকার (‌বর্ধমান, পশ্চিমবঙ্গ)‌, বিশ্বরূপ মাহাতো (‌পুরুলিয়া, পশ্চিমবঙ্গ)‌, বিজেশ (‌কোজিকোড়, কেরল)‌। আহত দুই জওয়ানের মধ্যে আছেন এস বি উল্লাস (‌তিরুঅনন্তপুরম, কেরল)‌ ও সিতারাম দুন (‌নাগৌর, রাজস্থান)‌। 
বস্তার রেঞ্জের আইজি সুন্দররাজ পি বলেছেন, এক জওয়ান আচমকাই সার্ভিস রাইফেল থেকে সহকর্মীদের উপর গুলি ছুঁড়তে শুরু করে। পাঁচ জওয়ান মারা যান। এরপর নিজের উপর গুলি চালিয়ে আত্মঘাতী হয় ওই জওয়ান। এই ঘটনায় আহত দুই জওয়ানকে হাসপাতালে ভর্তি করা হয়েছে। কেন ওই জওয়ান সহকর্মীদের উপর গুলি চালাল তা এখনও স্পষ্ট নয়?‌ তবে প্রাথমিকভাবে অনুমান ছুটি না মেলায় মানসিক অবসাদে ভুগছিল ওই জওয়ান। আর তা থেকেই এই ঘটনা ঘটিয়েছে বলে অনুমান কর্তৃপক্ষের। ‌

জনপ্রিয়

Back To Top