আজকাল ওয়েবডেস্ক:‌ আবার নতুন ছক পাকিস্তানের। উদ্দেশ্য একটাই ভারতের ওপর হামলা করতে হবে। তার সঙ্গে বাড়তি যোগ হয়েছে কাশ্মীর থেকে ৩৭০ ধারা বিলোপ। এটা কিছুতেই মেনে নিতে পারছে না পাকিস্তান। তাই এবার ২৭৩ জন জঙ্গিকে সক্রিয় করে রাখা হয়েছে জম্মু–কাশ্মীর সীমান্তে। কারণ সেখানের স্বাভাবিক জীবনযাপনকে ক্ষতিগ্রস্ত করে উত্তেজনা তৈরি করতে ছক কষেছে তারা। বৃহস্পতিবার গোয়েন্দা সূত্রে এই খবর দেওয়া হয়েছে দেশের সেনাবাহিনীকে।
সূত্রের খবর, সন্ত্রাসবাদীরা বড় ধরণের হামলা চালাতে পরিকল্পনা করেছে। শুধু কাশ্মীরে হামলা চালাতে ২৭৩ জন জঙ্গিকে মজুত করা হয়েছে। ১৫৮ জন জঙ্গিকে দক্ষিণ কাশ্মীরে, উত্তর কাশ্মীরে ৯৬ জন এবং সেন্ট্রাল কাশ্মীরে ১৯ জন রাখা হয়েছে। ১৬৬ জন জঙ্গি স্থানীয় আর ১০৭ জন বিদেশি। এদের মধ্যে ১১২ জন জঙ্গি পাকিস্তান মদতপুষ্ট লস্কর–ই–তৈবা, ১০০ জন হিজবুল মুজাহিদিন, ৫৯ জন জৈশ–ই–মহম্মদ এবং ৩ জন আল–বাদর জঙ্গি সংগঠনের। যাদের এখানে রাখা হয়েছে। 
এখানে পেছন থেকে কলকাঠি নাড়বে পাক গুপ্তচর সংস্থা আইএসআই। ইতিমধ্যেই সীমান্তের কাছে ৩০টি লঞ্চ প্যাড তৈরি করা হয়েছে। কারেন, গুরেজ এবং গুলমার্গে এই লঞ্চ প্যাডগুলি তৈরি করা হয়েছে বলে খবর। ‌‌

জনপ্রিয়

Back To Top