আজকাল ওয়েবডেস্ক: ‌প্রথম দফার ভোট থেকেই দক্ষিণের রাজনীতি সরগরম। দ্বিতীয় দফার ভোটের আগে তা আরও বেড়েছে। ইভিএম মেশিনে কারচুপির পাশাপাশি এ বার শুরু হয়েছে টাকার খেলাও। টাকা দিয়ে ভোট কেনার অভিযোগ উঠেছে ডিএমকে প্রার্থীর বিরুদ্ধে। এর পাশাপাশি আয়কর দপ্তরের কাছে খবর যায় ডিএমকে নেত্রী কানিমোঝির বাড়িতেও নাকি লুকনো রয়েছে বিপুল পরিমাণ টাকা। তামিলনাড়ুর ভোটের আগেই তাই করুণানিধি কন্যার বাড়িতেও তল্লাশি চালাতে পৌঁছে গিয়েছিলেন আয়কর দপ্তরের আধিকারিকরা। কিন্তু তল্লাশির পরে অফিসারদের বক্তব্য, খবর ভুয়ো ছিল। কোনও কিছুই পাওয়া যায়নি সেখানে।
যদিও এই ঘটনার তীব্র সমালোচনা করেন ডিএমকের শীর্ষ নেতা তথা দলের প্রধান এম কে স্টালিনের বোন কানিমোঝি। তিনি বুধবার জানান, আয়কর দপ্তরের ভয় দেখিয়ে লোকসভা নির্বাচনে তাঁর জয় আটকাতে পারবে না বিজেপি। কানিমোঝি বলেন, ‘‌আয়করকে আমার পেছনে লাগিয়ে আমার সাফল্যকে আটকাতে পারবে না বিজেপি। এই তল্লাশি–অভিযান গণতন্ত্র–বিরোধী, রীতিমতো ষড়যন্ত্র করে করা হয়েছে। যদিও কোনও তথ্য আমার বাড়ি থেকে পাওয়া যায়নি।’‌ কানিমোঝির বাড়িতে তল্লাশি চালিয়েও কিছু হাতে আসেনি আয়কর দপ্তরের। কানিমোঝি বলেন, ‘‌ওরা (‌বিজেপি)‌ আমাদের ভয় দেখাতে চাইছে। ভেলোরে ভোট বাতিল করেছে ওরা। ডিএমকের কর্মীরা এই ঘটনার পর আরও উৎসাহ নিয়ে কাজ করছে।’‌ 
আয়কর দপ্তরের তল্লাশি–অভিযান নিয়ে কড়া ভাষায় সমালোচনা করে কানিমোঝি বলেন, ‘‌আমার ভাবমূর্তি নষ্ট করার জন্যই এই তল্লাশি চালানো হয়েছে।’‌ এর পাশাপাশি কেন্দ্রীয় সরকারকেও কটাক্ষ করতে ছাড়েননি কানিমোঝি। মোদী সরকারের বিরুদ্ধে তোপ দেগে তিনি বলেন, ‘‌নির্বাচন কমিশন এবং আয়কর দপ্তর মোদির সঙ্গে একজোট হয়েছে। বিরোধীদের ভয় দেখাতেই এসব করা হচ্ছে।’‌ লোকসভা নির্বাচনের দ্বিতীয় দফায় ১৮ এপ্রিল তামিলনাড়ুর ৩৯ টি আসনে একসঙ্গে ভোট হওয়ার কথা ছিল। কিন্তু রাষ্ট্রপতি রামনাথ কোবিন্দের অনুমতি সাপেক্ষে কমিশন মঙ্গলবার জানিয়ে দিয়েছে, ভেলোরে ভোট সে দিন বাতিল করা হয়েছে। সেখানে ভোট হবে পরে।

 

জনপ্রিয়

Back To Top