আজকাল ওয়েবডেস্ক:‌ আজ নারী দিবস। তাকে ঘিরে হুজুগের শেষ নেই। অনুষ্ঠান, সেমিনার, অন্য নারী সম্মান প্রদান। কী না হয়। কোনও কিছুই বাকি নেই। কিন্তু রোজকার জীবন যুদ্ধ যে নারীরা প্রাণপাত করছেন তাঁরা কী কেউ জানেন নারী দিবসের অর্থ। সকালে উঠে কাজের মাসি আসেনি বলে মুখ ভার হয়েছে অনেক নারীর। খবর না দিয়ে কেন যে কামাই করে তা নিয়ে নিজের মনেই গজগজ করেছেন অনেকেই। 
তাড়াহুড়ো করে অফিসে পৌঁছে হোয়াটস অ্যাপ, ফেসবুকে হ্যাপি ওমেনস ডে বলে উইশ করতে কিন্তু ভোলেননি অনেকেই। কিন্তু বাড়িতে যে মাসি রোজ কাজ করতে আসেন সেও যে একজন নারী। এবং নারী দিবসের শুভেচ্ছাটা তাঁরও যে পাওয়ার অধিকার আছে সেটা বুঝেছেন ক’‌জন। 
গত কয়েকদিন দিন ধরে ফেসবুকে এবং অন্য কয়েকটি সোশ্যাল মিডিয়ায় ওমেনস ডে উপলক্ষ্যে প্রেগা নিউজের একটি বিজ্ঞাপন খুব বেশি শেয়ার হচ্ছে।

বিজ্ঞাপনের বিষয় বস্তুটির ঘোরাফেরা করথে এই বাড়ির পরিচারিকাদের ঘিরেই। অন্তঃসত্ত্বা এক পরিচারিকা এবং তাঁর কর্তৃকে ঘিরেই এই বিজ্ঞাপন। তাতে দেখা গিয়েছে গৃহকর্তৃ নানা ভাবে তাঁর অন্তঃসত্ত্বা পরিচারিকার পরিশ্রম কম করার চেষ্টা করছেন। 
কিন্তু বাস্তবে এই কাজ ক’‌জন গৃহকর্তৃ করে থাকেন?‌ নারী দিবসে প্রত্যেক নারীর কাছেই রইল এই প্রশ্ন। 
কারণ যতদিন না নারীরাই নারীর যত্ন নিচ্ছেন ততদিন নারী দিবসের কোনও অর্থই হয় না। যেদিন সব নারীরা এই যত্ন নিতে শুরু করবেন সেদিন থেকে আলাদা করে আর নারী দিবস হ্যাশট্যাগ দিয়া আর কোনও শব্দ সোশ্যাল মিডিয়ায় ঘোরাফেরা করবে না। সেদিন হয়তো প্রেগা নিউজের এই বিজ্ঞাপনটি দিয়ে সচেতন করারও কোনও প্রয়োজন পড়বে না। কারণ সবদিনই হবে নারীদের দিন। ‌‌

ভিডিও সৌজন্য ফেসবুক

জনপ্রিয়

Back To Top