আজকাল ওয়েবডেস্ক: সামনেই দোল। রং খেলার দিন। তৈরি বন্ধুরা। আপনি তৈরি তো? না মানে, দোলের দিন সকাল সকাল বন্ধুরা এসে আপনাকে রঙ মাখাবে, আবির, জল, বেলুন, সব মেখে দিন শেষে ভুত হয়ে যাবেন আপনি। এসবের থেকে শেষ পর্যন্ত বাঁচার উপায় আপনি নিশ্চয়ই এতক্ষণে ঠিক করে নিয়েছেন। কিন্তু ভেবেছেন কী, সঙ্গে থাকা স্মার্ট ফোনটাকে বাঁচাবেন কী ভাবে? ফোন তো এখন কাছছাড়া করতে পারবেন না। ফেসবুক, ইনস্টগ্রামে  হোলির টাটকা ছবি আপলোড করতে হলে, ফোন সঙ্গে রাখতে হবে। কিন্তু সেই সাধের ফোনটিকে এই রক্ঙ, জল থেকে বাঁচাবেন কী ভাবে। আমরা দিলাম সমাধান... 

মুখবন্ধ পাউচ: অনেক সময় দোকানে আচার কিনতে গেলে একরকমের মুখবন্ধ পাউচে দোকানদার আচার দেন। সেই রকম কয়েকটা পাউচ জোগাড় করে রাখুন। দোল খেলতে নামার আগে, ফোন সেই পাউচে ভরে নিন। তাতে জল, রং দুই থেকেই রক্ষা পাবে ফোন। 

বেলুন: দোলের রং খেলার জন্য বেলুন আসবে নিশ্চয়ই বাড়িতে। সেই বেলুনের মধ্যে থেকেই একটি নিয়ে ফোনের পিছন দিকে পরিয়ে নিন। দেখবেন, তাতে অনেকটাই বাঁচবে সাধের যন্ত্রটি। 

কমদামি ফোন ব্যবহার করুন: আর যাঁরা স্মার্ট ফোন ব্যবহার না করেও দিনটা কাটিয়ে দিতে পারবেন, তাঁরা বাড়িতে পড়ে থাকা ম্যানুয়াল পুরনো দিনের ফোন ব্যবহার করুন। সিমটা একদিনের জন্য সেই ফোনে ভরে চালান। রং খেলা হয়ে গেলে আবার নতুন ফোনে লাগিয়ে নিন। 

ফোন ঘরে রেখে আসুন: সবচেয়ে বুদ্ধিমানেরা এটাই করবে বোধহয়। কী হবে একদিন ফোন না ব্যবহার করলে। তাই রং খেলতে যাওয়ার আগে, ফোন বাড়িতে রেখে দিয়ে আসুন। বন্ধ করে। হাত পা খুলে রং খেলুন। ফিরে এসে আবার ফোন নিয়ে বসবেন না হয়।
 

জনপ্রিয়

Back To Top