আজকাল ওয়েবডেস্ক: ‌‘‌তন্দুরি নাইটস’‌–এর কথা শুনে থাকলেও তন্দুরি চায়ের কথা বোধহয় কেউ কোনওদিন শোনেননি। চায়ের সঙ্গে তন্দুরি তরকা বিষয়টা পুরোপুরি নতুন যা শুরু করেছে পুনের ‘‌চায় লা’‌। তন্দুরি চায়ের এই আইডিয়া ইতিমধ্যেই সোস্যাল মিডিয়ায় বেশ জনপ্রিয় হয়ে উঠেছে। 
তন্দুরি চায়ের এই পরিকল্পনা যাঁদের হাত ধরে এসেছে সেই প্রমোদ বাংকার এবং অমোল রাজদেও জানান, তাঁদের ঠাকুমা গ্রামের বাড়িতে কয়লার ওপর দুধ দিয়ে তন্দুরি চা তৈরি করতেন।

সেই একই পদ্ধতিতে চা তৈরি করছেন তাঁরা। কীভাবে বানানো হচ্ছে এই তন্দুর চা? ‌প্রমোদ বলেন, ‘‌প্রথমে আগে থেকে গরম হওয়া তন্দুরে মাটির ভাঁড়গুলিকে রাখা হচ্ছে। এরপর সেই জ্বলন্ত ভাঁড়ে আধা–তৈরি হওয়া চা ঢালা হচ্ছে, ঢালার সময় বুদবুদ ওঠার পরই চা তৈরি। গরম ভাঁড়ের এই চায়ে পাওয়া যাবে ধুম্র স্বাদ। যা আপনাকে বারবার আমাদের কাছে নিয়ে আসবে।

’‌
তন্দুরি চা সোশ্যাল মিডিয়ায় ভাইরাল হওয়ার পরই মধ্যপ্রদেশ থেকে রাজস্থান সকলেই পুনের এই চা খেতে এখানে আসতে চাইছেন। চা প্রেমিকরা অনেকেই টুইট করে এই নতুন ধরনের চা বানানোর পদ্ধতিকে সাধুবাদ জানিয়েছেন। আপনিও যদি তন্দুরি চায়ের স্বাদ নিতে ইচ্ছুক হন তবে অবশ্যই পুনের ‘‌চায় লা’‌তে ঘুরে আসুন। 

জনপ্রিয়

Back To Top