আজকাল ওয়েবডেস্ক:‌ ‌গরম পড়ে গেছে , এই ভাবটা মনে এলেই যে কটা জিনিস চোখের সামনে ভেসে ওঠে তার মধ্যে অন্যতম ঠাণ্ডা পানীয়। বিভিন্ন ঠাণ্ডা পানীয় কোম্পানীগুলো তাদের বিজ্ঞাপনে যতটা সম্ভব আধুনিকতা রাখার চেষ্টাও করে। এ বিষয়ে বাকিদের চেয়ে সবসময়েই এগিয়ে থাকার চেষ্টা করে ‘‌স্প্রাইট’‌। এবারে এই পানীয় সংস্থাটি বিভিন্ন ভাষায় মানুষের কাছে নতুন মুখ নিয়ে পৌঁছতে চাইছে। 
আর এই বিজ্ঞাপনে থমবার স্ক্রিন শেয়ার করছেন আয়ুষ্মান খুরানা এবং তাপসী পান্নু। হিন্দিতে এই বিজ্ঞাপন দেখা যাচ্ছে ইতিমধ্যেই। তেলুগু দর্শকদের জন্য কাব্য থাপর এবং অনুমলু সুসান্ত থাকছেন এই বিজ্ঞাপনে, অন্যদিকে তামিল দর্শকদের জন্য বেছে নেওয়া হয়েছে অভিনেতা অনিরুদ্ধ রবিচন্দর এবং প্রিয়া আনন্দকে। এছাড়াও কন্নড়, ওড়িয়া, বাঙলা, মারাঠি ভাষাতেও আসছে এই বিজ্ঞাপন আসছে দর্শকদের কাছে। 
‘‌গর্মি মে ডাউট হটাও স্প্রাইট উঠাও’‌-‌এই স্লোগানেই সমাজের যাবতীয় চিরাচরিত মানসিক জড়তাগুলোকে ভেঙে দিতে চাইছেন এই কোম্পানি। এই ব্র্যাণ্ড চাইছে রিফ্রেশমেন্ট আসুক সার্বিকভাবে। 
বিজ্ঞাপনে দেখানো হয়েছে সমাজ যেভাবে যুবসমাজের উপর পুরোনো ধারনা চাপিয়ে দেয়, তাতে ক্ষতিগ্রস্থ হয় এগিয়ে চলার ভাবনা।   
স্প্রাইট কোকাকোলা কোম্পানির অংশ। কোকাকোলার ভারত ও দক্ষিণ-পশ্চিম এশিয়ার স্পার্লক্লিং বিভাগের ভাইস প্রেসিডেন্ট শ্রেনিক দাসানী বলেছেন, ‘‌স্প্রাইট ভারতের মতো গ্রীষ্মপ্রধান দেশে রিফ্রেশার হিসাবে সেরার জায়গা পেয়েছে ইতিমধ্যেই। নতুন করে প্রচারের জন্য আমরা যে লাইটি ব্যবহার করছি, ‘‌গর্মি মে ডাউট হটাও স্প্রাইট উঠাও’‌ সেটা ক্রেতাদের কাছে টানতে সাহায্য করবে বলেই বিশ্বাস করি। আজকের যুবকদের কীভাবে আচরণ করা উচিত সে সম্পর্কে বিভিন্ন দৃষ্টিভঙ্গি থাকা লোকেরা গোটা দুনিয়াকেই নির্দিষ্ট একটা গড়্ডিতে বেধে ফেলতে চায়। আমাদের এই বিজ্ঞাপন সেই গণ্ডির বিরুদ্ধেই। আসলে আমাদের জীবন যখন আমাদের বিভ্রান্ত করার চেষ্টা করে, তখন বাকিসব ছেড়ে দিয়ে আপনার কাছে ঠিক কী গুরুত্বপূর্ণ, তাতেই কেবল মন দেওয়া গুরুত্বপূর্ণ’‌। 
ওগিলভির ম্যানেজিং পার্টনার অমরিন্দর ভুটালিয়া বলেছিলেন, “আজকের যুবসমাজের কাছে পুরোনোপন্থীরা আগের চেয়ে অনেক বেশি মতামত নিয়ে হাজির হন, এবং তাঁদের আরও বিভ্রান্ত করে দেন। এই প্রচারের মাধ্যমে, আমাদের চেষ্টা যুবসমাজ যাতে কোনওভাবেই প্রতিদিনের দ্বিধাদ্বন্দ্বগুলির মাধ্যমে তাদের বিব্রত না করে।’‌ এখন দেখার এই  গ্রীষ্মে এই বিজ্ঞাপনী প্রচার কতটা বেশি ক্রেতা টানতে সমর্থ হয়। 

জনপ্রিয়

Back To Top