আজকাল ওয়েবডেস্ক:‌ ১০ বছর বয়স হল মনি স্কোয়ারের। ২০০৮ সালের ১৫ জুন বাইপাসের ধারে গড়ে ওঠা এই শপিং মল আজও, একাধিক মলের ভিড়েও কলকাতার অন্যতম আকর্ষণের কেন্দ্রবিন্দু। ১০ বছরের জন্মদিন উপলক্ষ্যে তিন দিনব্যাপী অনুষ্ঠানের আয়োজন করেছে কর্তৃপক্ষ। রঙিন ছাতা আর ফুলের থিমে সাজানো হয়েছে শপিং মল। শুক্রবার বিকেলে মলের একতলার অট্রিয়ামে জনপ্রিয় গায়ক বিনোদ রাঠোর এবং মনি গ্রুপের সিইও সঞ্জয় ঝুনঝুনওয়ালা ১৫ পাউন্ডের চকোলেট কেক কেটে অনুষ্ঠানের সূচনা করেন। পছন্দের শহর কলকাতায় আবার ফিরতে পেরে তিনি খুশি বলে জানান বিনোদ। এরপর মল চত্বরে মুক্তমঞ্চে সঙ্গীতানুষ্ঠান বলিউডি হিটে মাতিয়ে দেন তিনি। শপিং ছেড়ে গানের সুরে মেতে ওঠেন যুবকযুবতীরা। 
শনি এবং রবিবার রয়েছে একগুচ্ছ অনুষ্ঠান। তার মধ্যে যেমন রয়েছে বিভিন্ন ধরনের খেলা, ম্যাজিক শো, তেমনই রয়েছে শিশুদের জন্য গল্প বলার আসর, কথা বলা পুতুলের অনুষ্ঠানের মতো রকমারি মজা।

মনি গ্রুপের মল অপারেশন্‌সের সহকারী জিএম পৃথ্বিরাজ গাঙ্গুলি বললেন, ১০ বছর আগে যে দরজা তাঁরা খুলে দিয়েছিলেন কলকাতাবাসীর জন্য, আজও সেখান দিয়ে আনাগোনা বেড়েই চলেছে। এজন্য তাঁরা কলকাতার কাছে আপ্লুত। মলের নবম বার্ষিকীতে নতুন একগুচ্ছ বিপণি চালু করা হয় বলে জানান তিনি।
বেঙ্গল কেমিক্যাল্‌স লাগোয়া বাইপাসের ধারে ৭.‌৬০ লক্ষ বর্গফুট জমির উপর অবস্থিত এই শপিং মল। জামাকাপড়, ব্যাগ, আসবাবপত্র, গয়না, প্রসাধন, জুতো সহ বিভিন্ন দেশিবিদেশি পণ্যের বিপণি রয়েছে এখানে। এছাড়া আছে মাল্টি কারপার্ক, ফুডকোর্ট, ডাইনিং ফ্লোর, ব্যাঙ্কোয়েট হল। ৩০,০০০ বর্গফুটের ফুড কোর্টে একসঙ্গে ৬৫০ জনের বেশি মানুষ বসে খেতে পারেন। শুধু শপিং মলই নয়, বহু বাণিজ্যিক অফিসও রয়েছে এই মল চত্বরে।           ‌‌‌

জনপ্রিয়

Back To Top