" /> সমুদ্রমন্থন || Latest Bengali News | Breaking Bangla News - Aajkaal

রাজীব ঘোষ: বেলাগিও। কেপিসি হাসপাতাল শেষ হলেই ছোট রেস্তোরাঁ। এই পাড়ায় অনেক রেস্তোরাঁ ইদানীং, খুব জমজমাট যাদবপুর। বাঙালির পাড়া, খাওনদাওন সেইমতো। বেশি ঝোঁক নর্থ ইন্ডিয়ান আর চাইনিজে। বেলাগিও একটু অন্যরকম। প্রতি বছর বর্ষায় সি-ফুড ফেস্টিভ্যাল আয়োজন করে এই রেস্তোরাঁ। আশপাশের মানু্ষও নাকি এই একটা মাসের অপেক্ষায় থাকেন। এমন নয় যে কলকাতায় সি-ফুড পাওয়া যায় না, কিন্তু বেলাগিও রাঁধে বাঙ্গালির মনের মতো করে। সহজ  উপকরণ, সহজ স্বাদ।   

বেলাগিও দেখাশোনা করছেন বিজিত সেন, টেলি কোম্পানির উঁচুপদে চাকরি করেছেন, এখন নিজের শখের জায়গাটা ধরেছেন। রাজীব পাল আছেন, তাঁর হাতে এখন অনেক রেস্তোরাঁ, ব্যস্ততা বেড়েছে বিলক্ষণ। রাজীবের বাবা হিন্দুস্থান সুইট্স-এর কর্ণধার, রাজীব দেখেন রেস্তোরাঁ। 

বিজিত আবার জাগলার অভয় মিত্রের জামাই, তাঁর স্ত্রী মহুয়াও কৃতী জাগলার। খাবারে বিজিত কী জাগলিং দেখান দেখি!‌ রোমান ভাষায় বেলাগিও মানে সুন্দর গ্রাম। ইতালির কুজিনে রান্নাবান্না খুব সহজিয়া, যেদিন যা জোটে। বেলাগিও সেই পথেই, গ্রিলড অক্টোপাস রেঁধে পাতে দিচ্ছে বইকি। বর্ষাই সময় সামুদ্রিক প্রাণীর খোল বদলের, নরম তুলতুলে তাই প্রন, স্কুইড, অক্টোপাস-সবই। পাতে গরমাগরম ডাবল টসড পর্ন, প্রথমে ভাজা, তারপর সসের পরত। ঝাল-ঝাল, বেশ ভালো। চীনে বা জাপানি কেতা চোখ বুজে না মেনে একটু বঙ্গ টুইস্ট। তারপর গোটা ভেটকি গ্রিলড। সঙ্গে হার্বড রাইস, সতে করা সবজি। দুরকম সস, যেটা খুশি। কাঁকড়া, পমফ্রেট, গলদা চিংড়িও আছে। স্কুইডের পেটে ভরা চিংড়ি, মিক্সড সি ফুড সিজলার- যার যা পছন্দ। হলফ করে বলছি, এত কম দামে কোথাও সি ফুড জুটবে না। সাত বছরের পুরোনো রেস্তোরাঁ, তন্দুরি খাবারও কিন্তু চমৎকার এখানে।

জনপ্রিয়

Back To Top