আজকাল ওয়েবডেস্ক: ‌বাইরে ঝমঝমিয়ে বৃষ্টি পড়ছে। আপনার সামনে রয়েছে লোভনীয় কাবাব আর সঙ্গে পছন্দের পানীয়। ব্যস, বৃষ্টির দিনে আর কি চাই বলুন তো। বৃষ্টির মরশুমে শুধুমাত্র শহরবাসীর কথা ভেবেই জেমসন রোড সিরাজের ‘‌দ্য জিটি রুট, দ্য কাবুল টু কলকাতা কুইজিন’‌ নিয়ে এল ‘‌কাবাব এবং পরোটার যুগলবন্দী’‌। 
কলকাতাবাসী হট ফেভারিট খাবারের মধ্যে কাবাব এবং পরোটা দু’‌টোই রয়েছে। কাবাবের সঙ্গে পরোটা খাওয়ার মজাটাই একটু অন্য ধরনের। তৃতীয় বছরের ‘‌কাবাব এবং পরোটার যুগলবন্দী’তে বেশ কিছু নতুন সংযোজন ঘটেছে বলে জানা গিয়েছে।

সিরাজ হোটেলের পার্টনার ইশতিয়াক আহমেদ জানান, তাঁদের শেফরা গবেষণা করার পরই নতুন ধরনের কাবাব–পরোটা যোগ করেছে এই ফেস্টিভ্যালে। কাবাবের প্রতিটি প্লেটের সঙ্গে পরিবেশন করা হবে পরোটা। এ বছর নতুন সংযোজন হয়েছে, সমুন্দারি তাজ (‌পরিবেশন করা হবে মোগলাই পরোটার সঙ্গে)‌, আজওয়ানি পমফ্রেট (‌ সঙ্গে রুমালি রুটি)‌, দোরা শিক কাবাব (‌ পরিবেশন করা হবে নরম গরম রুমালি রুটির সঙ্গে)‌  চেলো কাবাব কম্বো (‌ ভাত বা পরোটা আপনার পছন্দ অনুযায়ী) এবং রোটি পে বোটি (‌এটার সঙ্গেও দেওয়া হবে‌ রুমালি রোটি)‌।

আমিষের পাশাপাশি রয়েছে নিরামিষ কাবাবও। যার মধ্যে উল্লেখযোগ্য, মাওয়া–মেওয়া কি টিক্কি, ফলাফেল, পনির শাসিল্ক এবং সব্জ গলৌটি। এই সব কাবাবের সঙ্গেও রুটি–পরোটা–রুমালি পরিবেশন করা হবে। এই কাবাব–পরোটা যুগলবন্দী শুরু হবে ২৭ জুলাই থেকে এবং চলবে ১২ আগস্ট পর্যন্ত। তাই ততদিন জমিয়ে ‘‌দ্য জিটি রুট’‌–এ গিয়ে কাবাবের স্বাদ উপভোগ করুন।  

 

 

 

নানা ধরনের লোভনীয় কাবাব সাজানো রয়েছে।      

 


 ‌‌

জনপ্রিয়

Back To Top