আজকাল ওয়েবডেস্ক:‌ শরীর তাজা রাখা জরুরি। তাই ব্রেকফাস্টের দিকে বিশেষ নজর দেওয়া উচিত। ব্রেকফাস্ট ভাল হলে সারাদিন কাজের এনার্জি পাওয়া যায়। তবে অবশ্যই তেল–মশলা যুক্ত খাবার না খাওয়াই ভাল। ব্রেকফাস্টে কিছু মুরগির মাংসের রেসিপি আপনাদের সামনে তুলে ধরা হল। 
❏‌ ব্রেকফাস্ট হবে প্রোটিন নির্ভর। তাই সেই পাতে মুরগির মাংসের চেয়ে ভাল আর কিছু হতে পারে না। তাই বানাতে পারেন চিকেন ওমলেট। কারণ চিকেনে চর্বি প্রায় নেই বললেই চলে। মুরগির মাংসের কুঁচি, পেঁয়াজ, সোয়া সস, সেলেরি পাতা, শাকসবজির স্টক দিয়ে বানানো হয় এই ওমলেট। এর সঙ্গে সতে মাশরুম রোল করে গরম গরম পরিবেশন করুন। 
❏‌ এরপরেই থাকবে চিকেন স্যান্ডউইচ। সবচেয়ে সহজ রান্না। মুরগির মাংসকে সেদ্ধ করে কুচি কুচি করে কেটে পাউরুটির মধ্যে ঢুকিয়ে দিন। সঙ্গে ক্যাপসিকাম থাকতে হবে। 
❏‌ ব্রেকফাস্টে খেতে পারেন নরম ‘‌ওটস মেশানো চিকেন’‌। এই খাবারে প্রোটিন সবচেয়ে বেশি। মাংসের সঙ্গে ওটসের গুঁড়ো মিশিয়ে রোল করে এই খাবার গরম গরম খান। 
❏‌ সকালে উঠেই খেতে পারেন ‘‌ওটস অ্যান্ড চিকেন পোরিজ’‌। ওটস এবং মুরগির মাংসকে সেদ্ধ করে মিশিয়ে নিলেই হল। সুস্বাদু খাবারে প্রোটিন মিলবে প্রচুর। 
❏‌ চিকেন সিজার পাস্তা স্যালাডও খেতে পারেন সকাল সকাল। এটি আপনি মধ্যাহ্নভোজেও খেতে পারেন। বেশ ভারী খাবার। লেটুস শাক, চেরি টমেটো সুন্দরভাবে মিশিয়ে মুরগির মাংস সেদ্ধ করে তার সঙ্গে ফের মিশিয়ে দিন। উপরে চিজ ছড়িয়ে দিন। তারপর পরিবেশন করুন। ‌‌

জনপ্রিয়

Back To Top