আজকাল ওয়েবডেস্ক: ‌ঐতিহাসিক সামিটের সাক্ষী হতে চলেছে গোটা বিশ্ব। সিঙ্গাপুরে ১২ জুন অর্থাৎ মঙ্গলবার মুখোমুখি বসবেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প এবং উত্তর কোরিয়ার প্রেসিডেন্ট কিম জং উন। তবে এই দুই অতিথিকে সন্তুষ্ট করতে ময়দানে ইতিমধ্যেই নেমে পরেছেন সিঙ্গাপুরের শেফ এবং বারটেন্ডাররা। একদিকে মার্কিন প্রেসিডেন্ট তো অন্যদিকে কোরিয়ান রাজা। দু’‌জনের পছন্দকে মাথায় রেখেই কিছু বিশেষ পদ ও পানীয়ের আয়োজন করা হয়েছে বিভিন্ন রেস্তোরাঁতে। তাতে রয়েছে অবশ্যই সিঙ্গাপুরের নিজস্ব ছোঁয়া। দেখে নেওয়া যাক কী কী খাবারের পদ হচ্ছে এই সামিট উপলক্ষ্যে।
 

ট্রাম্প–কিম বার্গার
নামটা শুনে যেমন চমক লাগল, তেমনি এই বার্গারটি খেতেও চমৎকার। এই বার্গারটি তৈরি করছেন রয়্যাল প্লাজার শেফ। জানা গিয়েছে, চিকেন কিমা, সামুদ্রিক গাছ এবং কোরিয়ান কিমচি প্যাটি দিয়ে বার্গারটি তৈরি করা হয়েছে।

এর সঙ্গে পরিবেশন করা হবে কোরিয়ান রাইস রোল এবং ফ্রাইস। এছাড়াও থাকছে বুলগোগি বিফ, আমেরিকার বিশেষ চিজ এবং কিমচি মেয়োনিজ দিয়ে তৈরি বার্গার। কোরিয়া এবং আমেরিকাকে মাথায় রেখেই এই ২টি বার্গার তৈরি করেছেন শেফ। সিঙ্গাপুরের উলফ বার্গারের দোকানে এই ২টো বার্গার পাওয়া যাবে। শুধু তাই নয়, ট্রাম্প এবং কিম জংকে আমন্ত্রণ জানানো হয়েছে এই বার্গার খাওয়ার জন্য। 

দ্য ‘‌রকেট ম্যান’‌ অ্যান্ড ‘‌এল ট্রাম্প’‌ ট্যাকোস
লুচা লোকো নামের মেক্সিক্যান রেস্তোরাঁ তাদের বিশেষ পদ দ্য ‘‌রকেট ম্যান’‌ অ্যান্ড ‘‌এল ট্রাম্প’‌ ট্যাকোস খাওয়ার জন্য আমন্ত্রণ জানিয়েছেন দুই প্রেসিডেন্টকে। কোরিয়ান ফ্রায়েড চিকেন এবং বিফ প্যাটি, সবশেষে রয়েছে ‘‌সিক্রেট সস’‌, যা দিয়ে তৈরি এই ট্যাকোস।

না খেলে এর স্বাদ বুঝতে পারবেন না। শনিবার পর্যন্ত এই রেস্তোরঁাতে দ্য ‘‌রকেট ম্যান’‌ অ্যান্ড ‘‌এল ট্রাম্প’‌ ট্যাকোস পাওয়া যাবে। 

ট্রাম্প–কিম নাসি লিমাক
বড় একটি বাটিতে শুকনো আমেরিকান বিফ এবং কিমচি (‌কোরিয়ান ডিশ)‌ থাকবে। ওপরে দেওয়া হবে বিভিন্ন ধরনের সস, লেটুস পাতা, স্যালাড। ফুল মিল যাকে বলে। এই বিশেষ পদটি পাওয়া যাবে হারমোনি নাসি লিমাক রেস্তোরাঁতে। 

তবে শুধু খাবারই নয়, পানীয়তেও চমক রয়েছে। প্রিন্টেড কফি (‌কফিতে ট্রাম্প–কিম জংয়ের ছবি থাকবে)‌ থেকে শুরু করে দ্য কিম অ্যান্ড ট্রাম্প ড্রিঙ্কস (‌ লাল ও নীল রংয়ের পানীয়)‌ এবং দ্য ব্রোমান্স পাওয়া যাবে সিঙ্গাপুরের বিভিন্ন রেস্তোরাঁতে।     
  

 

জনপ্রিয়

Back To Top