আজকাল ওয়েবডেস্ক:‌  হাতে আর মাত্র কয়েকটা দিন। তারপরই বাঙালির শ্রেষ্ঠ উৎসব দুর্গাপুজো। মণ্ডপে–মণ্ডপে প্রস্তুতি একেবারে শেষ পর্যায়ে। তবে ঠাকুর দেখা, ঘোরা, এসব বাদ দিলেও পুজোর আকর্ষণ হল খাওয়া–দাওয়া। কে না জানে বাঙালি যেমন ভ্রমণপ্রিয়, তেমনই খাদ্যরসিক। আর সেকথা মাথায় রেখেই ‌দুর্দান্ত সব খাবারের আয়োজন করেছে পার্ক স্ট্রিটের বিখ্যাত রেস্তরাঁ জেমসন ইন সিরাজ। ২ অক্টোবর থেকে ৮ অক্টোবর আলে কার্টে মেনুতে থাকছে দুর্দান্ত সমস্ত খাবার। দু’‌জনের জন্য খরচ হবে ৫০০ টাকা। তবে আমিষ এবং নিরামিষ–দুই ধরনেরই খাবার পাওয়া যাবে। সময় দুপুর ১২টা থেকে বিকেল ৪টে এবং সন্ধ্যে ৭টা থেকে রাত সাড়ে ১১টা। 

এক নজরে দেখে নেওয়া যাক কী কী থাকছে মেনুতে:‌
ড্রিংক:‌ আনারস কা পান্না (‌অউধি) এবং লস্যি (‌পাঞ্জাবি)
স্যালাড অ্যান্ড কার্ড:‌ মাস্ত–এ–বদরং (‌কাবুলি)‌, পাইনঅ্যাপেল রায়তা এবং বুন্দি রায়তা।
স্টার্টার:‌ ভেজ এবং নন ভেজ– নারকেল পোস্তর বড়া (‌বাঙালি) এবং পেশোয়ারি পনির টিক্কা (‌পেশোয়ারি), গলৌটি কাবাব (‌অউধি), মাছের পাতুরি (‌বাঙালি), পেশোয়ারি মুর্গ টিক্কা (‌পেশোয়ারি), বরাহ কাবাব (‌পেশোয়ারি) এবং গিলাফে শিক কাবাব (‌অউধি)।
মেন কোর্স:‌ ভেজ– মাকাই পালক (‌পাঞ্জাবি) এবং জেরা ওয়ালি গোবি (বেনারসি‌)
নন ভেজ– পোস্তো মুরগি (‌বাঙালি)‌, দম কা মুর্হ (‌অউধি), মুর্গ পাতিয়ালা (‌পাঞ্জাবি), নালি নেহারি (‌অউধি), মাটন চাপ (‌নর্থ ইন্ডিয়ান), মাটন শাহি স্টিউ (‌নর্থ ইন্ডিয়ান), গোস্ত রিজালা (‌নর্থ ইন্ডিয়ান), লাহোরি গোস্ত (‌লাহোরি)‌, গোস্ত বিরিয়ানি (‌মুঘলাই)‌ এবং মুর্গ বিরিয়ানি (মুঘলাই‌)।
ডাল এবং রাইস:‌ সোনালি মুং ডাল‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌‌, ডাল পেশোয়ারি (‌পেশোয়ারি) এবং কাবুলি পিলাফ (‌কাবুলি)।
ডেজার্ট:‌ কেশর পিস্তা ফিরনি, কুলফি, রসমালাই এবং অন্যান্য।‌‌ 

জনপ্রিয়

Back To Top