আজকাল ওয়েবডেস্ক:‌ মা–বাবা, ভাই–বোন, দাদা–দিদি এবং অন্যান্য আত্মীয়স্বজনকে বাদ দিলে আমাদের জীবনে আর যাঁদের গুরুত্ব সবথেকে বেশি, তাঁরা হল বন্ধু। স্কুল–কলেজ হোক কিংবা পাড়া অথবা অফিস, পুরনো বন্ধুরা হারিয়ে যায়, নতুন বন্ধু আসে। আবার তাঁদের মধ্যে কেউ কেউ থেকে যায় আজীবন। তাঁরা স্পেশাল জায়গা করে নেয় আমাদের জীবনে। প্রতি বছরেই আগস্টের প্রথম রবিবার পালন করা হয় ‘‌ফ্রেন্ডশিপ ডে’‌। এবারের ‘‌ফ্রেন্ডশিপ ডে’‌–তে সেই বন্ধুদের দিন কোনও বিশেষ উপহার। এই প্রতিবেদনে রইল সেরকমই পাঁচটি বিশেষ উপহারের কথা:‌

১.‌ ই–কার্ডস:‌ গ্রিটিংস কার্ডের পরিবর্তে অভিনবত্ব আনতে প্রিয় বন্ধুকে পাঠাতে পারেন ই–কার্ডস। ই–মেল কিংবা সোশ্যাল মিডিয়ার মাধ্যমে দূরে থাকা বন্ধুকে পাঠান ফ্রেন্ডশিপ ডে–র এই উপহার।

২.‌ চকোলেট:‌ চকোলেটে না বলবে এমন কাউকে হয়ত তন্নতন্ন করে খুঁজলেও পাওয়া সম্ভব নয়। তবে হ্যাঁ, একজনের পছন্দ এক এক ধরনের চকোলেট। তাই দেরি না করে আপনার বন্ধুকে উপহার হিসেবে তাঁর পছন্দের চকোলেটটিই কিনে দিতে পারেন। 

৩.‌ অ্যাকসেসরিস:‌ এছাড়া বন্ধুকে অন্যান্য উপহারও দিতে পারেন। যেমন– চাবির রিং, দু’‌জনের ছবি দিয়ে তৈরি চা খাওয়ার মগ, সফট–টয়(‌টেডি বিয়ার), কিংবা ক্যালেন্ডার। যা কিনা দু’‌জনের সম্পর্কের সুন্দর মুহূর্তের সাক্ষী হিসেবে সবসময় থাকবে।

৪.‌ সাবসক্রিপশন:‌ বর্তমানে ইন্টারনেটের যুগ। এখন অনেকেই আছেন বিভিন্ন নেট সিরিজ দেখতে ভালবাসেন। বন্ধুকে তাই নেটফ্লিক্স, অ্যাপেল মিউজিক, অ্যামাজন প্রাইম কিংবা এ ধরনের কোনও কিছুর সাবসক্রিপশন উপহার দিন, যাতে তিনি নিজেদের পছন্দের অনুষ্ঠান দেখতে পারেন।

৫.‌ ছোট ‌‌গাছ:‌ এখনকার দিনে বিশ্ব উষ্ণায়ন কিংবা পরিবেশ দূষণে নাজেহাল গোটা পৃথিবী। ‘‌ফ্রেন্ডশিপ ডে’–তে বন্ধুকে তাই ছোট চারা গাছও উপহার দিতে পারেন। একদিকে যেমন বন্ধুকে ভাল উপহারও দেওয়া হবে, অন্যদিকে পরিবেশ রক্ষাতেও আপনার ভূমিকা থাকবে। ‌

জনপ্রিয়

Back To Top