আজকাল ওয়েবডেস্ক:‌ পশ্চিমী ঝঞ্ঝার প্রভাব কাটিয়ে তাপমাত্রা একধাক্কায় নামল ২ ডিগ্রি। ফলে এবার শীত পড়ার প্রবল সম্ভাবনা দেখা দিল বঙ্গে। জেলাতেও তাপমাত্রা নামতে শুরু করেছে দ্রুত। ঝঞ্ঝার প্রভাব কমে যাওয়ায় রাজ্যে উত্তুরে হাওয়া প্রবেশ করতে শুরু করেছে। তাই কমেছে তাপমাত্রা। মঙ্গলবার কলকাতার তাপমাত্রা ১৭ ডিগ্রি। স্বাভাবিকের থাকে ১ ডিগ্রি বেশি। সোমবার তাপমাত্রা ছিল ১৭.৩ ডিগ্রি। এইভাবে যদি তাপমাত্রা নামতে থাকে তাহলে বড়দিনের আগেই জাঁকিয়ে পড়তে পারে ঠাণ্ডা। 
তবে আবহাওয়া দপ্তরের একটা সূত্র জানাচ্ছে, তাপমাত্রার এই পতন সাময়িক। আগামী ৪৮ ঘণ্টায় পারদ উঠবে। ১৮ ডিসেম্বরের পর তা নিম্নগামী হতে পারে। সেই ঠাণ্ডা স্থায়ী হবে ১০–১২ দিন। ফলে ভালভাবে শীত আসার জন্য অপেক্ষা করতে হবে আরও কয়েক দিন। আপাতত ঠাণ্ডার আমেজ নিয়েই সন্তুষ্ট থাকতে হবে রাজ্যবাসীকে। যদি এই পূর্বাভাস মেলে তাহলেও বড়দিনের আগেই শীত পড়তে চলেছে বঙ্গে। 
আবার নতুন করে তুষারপাত, প্রবল বৃষ্টি এবং ঠাণ্ডার জেরে বিগত কয়েকদিন ধরে জনজীবন বিপর্যস্ত উপত্যকায়। সোমবার সকাল থেকে গোটা কাশ্মীর কুয়াশার চাদরে ঢেকে যায়। এই পরিস্থিতিতে এদিন উপত্যকার সমস্ত সরকারি ও বেসরকারি প্রাথমিক বিদ্যালয় বন্ধ রাখার সিদ্ধান্ত নেয় কর্তৃপক্ষ। আগামী কয়েকদিন আবহাওয়ার কোনও উন্নতি না হলে প্রাথমিক স্কুলগুলি বন্ধ রাখা হবে বলে প্রশাসনের পক্ষ থেকে জানানো হয়েছে। ঘন কুয়াশার জেরে বিমান ওঠানামা করতে ব্যাহত হচ্ছে শ্রীনগর বিমানবন্দরে।

জনপ্রিয়

Back To Top