আজকালের প্রতিবেদন- দিনে ও রাতে এখন রোমিও ধরতে কলকাতা পুলিশের ‘‌উইনার্স’‌ দফায় দফায় শহরে টহল দিচ্ছে। বিভিন্ন জায়গা থেকে ধরা পড়ছে রোমিও। শুক্রবার রাতেই ধরা পড়েছে বহু ইভটিজার। রবিবার সকালে ভিক্টোরিয়া মেমোরিয়ালের কাছে হসপিটাল রোড থেকে ৬ জন ইভটিজারকে ধরল উইনার্স। সকালের দিকে উইনার্স বাহিনী মিলেনিয়াম পার্ক থেকে শুরু করে বিভিন্ন জায়গায় টহলদারি চালায়। ভিক্টোরিয়া, মোহরকুঞ্জ থেকে শুরু করে বিভিন্ন স্কুল ও কলেজের সামনে এই বাহিনী নজর রাখে। রাতের দিকে পার্ক স্ট্রিট, ক্যামাক স্ট্রিট, শরৎ বসু রোড, হেস্টিংস এবং শ্যামবাজার, হাতিবাগান অঞ্চলে টহল চালায়। 
আপাতত ২৩ জন কনস্টেবল, দু’‌জন ইনস্পেক্টর, দু’‌জন সহকারী সাব ইনস্পেক্টর দলে রয়েছেন। আরও ১০ জন মহিলা পুলিশ কর্মী যোগ দিয়েছেন। তাদের প্রশিক্ষণ চলছে। কখনও সকাল সাতটা থেকে কখনও ৯টা থেকে টহলদারি চলে স্কুটিতে চড়ে। আবার রাত ১০টা থেকে রাত দেড়টা পর্যন্ত শহরের নানা অঞ্চলে উইনার্স টহল দেয়। সাব ইনস্পেক্টর শম্পা গুহ জানান, প্রতিদিনই বিভিন্ন অঞ্চল থেকে রোমিও ধরা পড়ছে। 
জানা গেছে, মধ্যবয়সি কিছু নাগরিক নানা ধরনের অপকর্মে জড়িয়ে পড়ে। তবে অল্পবয়সি কিছু ছেলেও ইভটিজিং বা অন্যান্য অপকর্ম করে থাকে। কোনও মহিলা দিনে, সন্ধ্যায় বা রাতে পথেঘাটে কোনও বিপদে পড়ে লালবাজার কন্ট্রোল রুমে ১০০ ডায়াল করে তিনি কোথায় আছেন জানালেই উইনার্স তাকে সাহায্য করতে ছুটে আসবে। পুলিশ বলছে কলকাতা শহরে মহিলাদের নিরাপত্তা দিতে উইনার্স একাই একশো। ‌‌‌‌

কলকাতা পুলিশের ‘উইনার্স’‌ বাহিনীর হাতে ধৃত ইভ টিজাররা। ভিক্টোরিয়া চত্বরে, রবিবার। ছবি:‌ অভিজিৎ মণ্ডল

জনপ্রিয়

Back To Top