আজকালের প্রতিবেদন
‌আজ, মঙ্গলবার প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি করোনা–‌পরিস্থিতি নিয়ে বাংলার মুখ্যমন্ত্রী মমতা ব্যানার্জি–‌সহ ১০টি রাজ্যের মুখ্যমন্ত্রীর সঙ্গে ভিডিও কনফারেন্স করবেন। সকাল সাড়ে দশটা থেকে কনফারেন্স শুরু। দেশে সুস্থতার হার বাড়লেও, পরিস্থিতি উদ্বেগজনক। তবে বাংলায় মৃত্যুর হার কমছে। আক্রান্ত হলেও অনেকেই সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন। কলকাতায় লকডাউন চলছে। বিভিন্ন জেলার কোয়ারেন্টিন সেন্টারে দু’‌দিন করে লকডাউন পালন করা হচ্ছে।
প্রধানমন্ত্রীর সঙ্গে এর আগেও মুখ্যমন্ত্রী বৈঠক করেছেন। বাংলার করোনা–‌পরিস্থিতি জানিয়ে তিনি বলেছেন, ‘‌করোনার জন্য রাজ্যে বহু টাকা খরচ হচ্ছে। ৫৩ হাজার কোটি টাকা বাংলার বকেয়া।’‌ সেই টাকা ফেরত দেওয়ার আর্জি জানিয়েছিলেন প্রধানমন্ত্রীকে। করোনার জন্য কোনও টাকা কেন্দ্রের কাছ থেকে এখনও আসেনি। ৫৩ হাজার কোটি টাকা পাওয়া যায়নি। আমফানে ক্ষতিগ্রস্তদের ত্রাণ দিতে ইতিমধ্যেই বহু টাকা খরচ হয়েছে। পরিযায়ী শ্রমিকদের জন্য সাহায্যের আর্জি জানিয়েও কিছু পাওয়া যায়নি। আজকের ভিডিও কনফারেন্সে প্রধানমন্ত্রীর কাছে আবার মুখ্যমন্ত্রী আর্জি জানাবেন।
সম্প্রতি মুখ্যমন্ত্রী বার বারই জানিয়েছেন, বাংলায় ল্যাব বেড়েছে। প্রতিদিন বহু মানুষের পরীক্ষা করা হচ্ছে। সেফ হোম করা হয়েছে। বেডের সংখ্যা বাড়ানো হয়েছে। টেলিমেডিসিন ব্যবস্থা চালু হয়েছে। চিকিৎসক নিয়োগ করা হয়েছে। আজকের ভিডিও কনফারেন্সে বাংলার এই পরিস্থিতির মধ্যে প্রধানমন্ত্রী কী বলেন, এখন সেটাই দেখার। 

জনপ্রিয়

Back To Top