আজকাল ওয়েবডেস্ক:‌ বিপুল বৃষ্টি শুরু হল কলকাতায়। আগামী ৪৮ ঘণ্টা গাঙ্গেয় পশ্চিমবঙ্গে এমনই ভারী বৃষ্টির কথা জানিয়েছে আবহাওয়া দপ্তর। হাওয়া অফিসের পক্ষ থেকে জানানো হয়েছে, আগামী গাঙ্গেয় পশ্চিমবঙ্গে ও বাংলাদেশ সীমান্ত বরাবর একটি ঘূর্ণাবর্ত তৈরি হওয়ার ফলেই এই অঝোর ধারায় বৃষ্টি হচ্ছে বলে জানানো হয়েছে। ১৭ আগস্ট পর্যন্ত এই রকম বৃষ্টি চলতে পারে বলে খবর। এছাড়া, উত্তরবঙ্গের উপরেও মৌসুমী অক্ষরেখা বিস্তৃত হওয়ার ফলে উত্তরবঙ্গেও রয়েছে প্রবল বৃষ্টিপাতের সম্ভবনা। 
এদিন দুপুর আড়াইটে থেকে ধীরে ধীরে কলকাতার আকাশ মেঘে ঢেকে যায়। কোথাও তিনটে, কোথাও ৩.‌১৫ মিনিট থেকে শুরু হয় প্রবল বৃষ্টি। উত্তর থেকে দক্ষিণ বৃষ্টির বিপুলতার কারণে নিমেষে জলমগ্ন হয়ে পড়ে। ধর্মতলা, পার্কস্ট্রিট, রবীন্দ্রসদন চত্ত্বর, সেক্টর ফাইভে বিপুল বৃষ্টির ফলে মুহূর্তে জল দাঁড়িয়ে যায়। পরে শোনা যায়, ভিক্টোরিয়া মেমোরিয়ালের সামনে বজ্রাঘাতে মৃত্যু হয়েছে একজনের। এছাড়া বজ্রপাতে আরও ১৫ জন জখন হওয়ার খবর পাওয়া গিয়েছে।
গত কয়েকদিন ধরে এক অস্বস্তিকর আবহাওয়ার মুখে পড়েছিলেন দক্ষিণবঙ্গের মানুষ। আজ দুপুরের পর থেকে আবহাওয়া অনেকটাই বদলে যেতে পারে বলে আশা করা হচ্ছে। 

জনপ্রিয়

Back To Top