আজকালের প্রতিবেদন: দুর্ঘটনার জেরে নিউ টাউনের বিশ্ব বাংলা সরণিতে ট্রাফিক ব্যবস্থা আরও জোরদার করা হল। বেপরোয়া গাড়ি চলাচল ঠেকাতে রাস্তায় বসেছে লোহার ব্যারিকেড। পাশাপাশি মত্ত অবস্থায় গাড়ি চালানো আটকাতে শুরু হয়েছে বিশেষ অভিযান। পানশালাগুলির সামনে চলছে নজরদারি। 
মঙ্গলবার ভোরে নিউ টাউনে বিশ্ব বাংলা কনভেনশন সেন্টার লাগোয়া সৃষ্টি মোড়ে ইউ টার্ন নিতে গিয়ে মেট্রোর পিলারে ধাক্কা মেরে উল্টে যায় একটি হন্ডা সিটি গাড়ি। ওই গাড়িতে ছিল ৫ তরুণ। সকলেই ঘনিষ্ঠ বন্ধু। ঘটনাস্থলে মৃত্যু হয় কৌশল ঝাওয়ার (‌১৭)‌, মায়াঙ্ক ঝাওয়ার (‌১৯)‌ ও নিশীথ জয়সওয়াল (‌১৭)‌। গুরুতর আহত অবস্থায় অন্য দুই বন্ধু মোহিত জৈন ও সর্বজিৎ সিংকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয়। বেপরোয়া গতিতে ছুটছিল ওই হন্ডা সিটি। আচমকা সৃষ্টি মোড় থেকে ইউ টার্ন নিতে গিয়ে নিয়ন্ত্রণ হারিয়ে ফেলেন মোহিত। ব্রেক কষার চেষ্টাও করেও লাভ হয় না। চাকা ঘষটাতে ঘষটাতে বেশ কিছুটা দূরে গিয়ে প্রথমে একটি ডিভাইডারে ধাক্কা মারে গাড়ি। এরপর প্রায় উড়ে গিয়ে ধাক্কা মারে মেট্রোর পিলারে। সার্ভিস রোডে গিয়ে আরও একটি ডিভাইডারে ধাক্কা মারে তারপর। আহতদের সঙ্গে কথা বলে পুলিশ জানতে পেরেছে তারা মত্ত অবস্থায় ছিল। গাড়ির গতিবেগ ঘণ্টায় ৮০ থেকে ১০০ কিলোমিটার ছিল বলে অনুমান। 
মর্মান্তিক এই দুর্ঘটনার পর দুর্ঘটনাস্থলের কাছে লোহার ব্যারিকেড বসিয়ে গাড়ির গতি নিয়ন্ত্রণ করা হচ্ছে। ট্রাফিক পুলিশ কর্মীদের সংখ্যাও বাড়ানো হয়েছে। ট্রাফিক বিভাগের এক আধিকারিক বলেন, ‘‌কলকাতার সঙ্গে বিমানবন্দরের যোগাযোগ আরও দ্রুত করতে বিশ্ব বাংলা সরণি হয়েছে। উদ্দেশ্য, যানজটে না আটকে দ্রুত বিমানবন্দরে পৌঁছনো। তাই স্পিড ব্রেকার বসিয়ে গাড়ির গতি আটকানো যায় না। রাস্তায় ক্যামেরা–‌সহ গতি মাপার যন্ত্র আছে। নিয়ম ভাঙলে ব্যবস্থাও নেওয়া হয়। তবে বেপরোয়া গতি ঠেকাতে এবার লোহার ব্যারিকেডও দেওয়া হল।’‌ মত্ত অবস্থায় গাড়ি চালানো আটকাতে অভিযান আরও জোরদার করা হয়েছে। রাস্তায় গাড়ি আটকে ব্রিদিং অ্যানালাইজার দিয়ে চালকদের পরীক্ষা চলছে। পানশালাগুলির সামনে সাদা পোশাকে নজরদারি চলছে। 
মঙ্গলবার দুর্ঘটনার পর দুর্ঘটনাস্থল ও গাড়িটি পরীক্ষা করেন ফরেনসিক বিশেষজ্ঞরা। বিশেষজ্ঞরা জানান, গাড়ির পিছনের আসনে বসা কৌশল, মায়াঙ্ক ও নিশীথের সিটবেল্ট পরা ছিল না। চালক মোহিতের সঙ্গে সামনের আসনে বসেছিল সর্বজিৎ। সিটবেল্ট ও এয়ারব্যাগের জন্য তাঁরা বেঁচে যান। মঙ্গলবার তাঁর ঘাড়ের কাছে শিরদাঁড়ায় অস্ত্রোপচার হয়।  ‌‌

জনপ্রিয়

Back To Top