আজকালের প্রতিবেদন: শহরের দুই কলেজে মিলল মশার লার্ভা। কলেজ দুটিকে সতর্ক করল কলকাতা পুরসভা। শনিবার মেয়র পারিষদ (‌স্বাস্থ্য)‌ অতীন ঘোষের পুর স্বাস্থ্য দপ্তর অভিযান চালায় বেথুন ও রাজাবাজার সায়েন্স কলেজে। দুই কলেজের অবস্থা দেখে ক্ষুব্ধ মেয়র পারিষদ দুই কলেজকেই সতর্ক করেন। 
তিনি জানান, বেথুন কলেজের কাদম্বিনী ভবনের পেছনে জমা জলে মিলেছে কিউলেক্স মশার লার্ভা। কলেজে জঞ্জাল, জল জমে রয়েছে। বদ্ধ ড্রেন। কলেজ কর্তৃপক্ষ সচেতন নন। আগের থেকে বেথুন কলেজ চত্বরের কিছুটা উন্নতি হলেও এখনও অপরিষ্কার রয়েছে। কলেজ কর্তৃপক্ষ পরিষ্কার করতে না পারলে পুরসভার সঙ্গে যোগাযোগ করতে পারে। কারও কাজ বিচার করা পুরসভার কাজ নয়। পরিষ্কার করে মানুষকে সুস্থ পরিবেশ দেওয়া। সেটাও জানানো হয়নি। কলেজ কর্তৃপক্ষ ৭ দিন সময় দেওয়া হয়েছে পরিষ্কার–পরিচ্ছন্নের জন্য। এরপরও ব্যবস্থা না নিলে ৪৯৬ ধারায় নোটিস পাঠানো হবে। 
রাজাবাজার সায়েন্স কলেজেরও অবস্থা আরও খারাপ। সেখানে এডিস ও অ্যানোফিলিস মশার লার্ভা পাওয়া গেছে। কলেজে ঢোকার মূল ফটকের সামনেই ড্রামের ওপর জমা জলে মিলেছে এডিস মশার লার্ভা। জড়ো হয়ে থাকা আবর্জনা, ছাদের জলের ট্যাঙ্ক, খোলা ছাদের জমা জল, পড়ে থাকা ভাঙা বালতি সব জায়গাতেই বৃষ্টির জল জমে রয়েছে। পরিষ্কার–পরিচ্ছন্নতা অভাব সর্বত্র চোখে পড়ে। এর আগেও রাজাবাজার সায়েন্স কলেজ পরিদর্শনে মিলেছিল মশার আঁতুড়ঘর। তখনও সতর্ক করা হয়েছিল কলেজ কর্তৃপক্ষকে।

জনপ্রিয়

Back To Top