আজকালের প্রতিবেদন: ডিউটিতে থাকাকালীন সার্ভিস রিভলভার থেকে গুলি ছুটে মারা গেলেন এক পুলিশকর্মী। শুক্রবার রাইটার্স বিল্ডিংয়ের ৬ নং গেটের কাছে এই ঘটনা ঘটেছে। মৃত পুলিশকর্মীর নাম বিশ্বজিৎ কারক (‌৩৪)‌। তাঁর বাড়ি পশ্চিম মেদিনীপুর। জানা গেছে কিছুদিন যাবৎ তাঁর চিকিৎসা চলছিল। শুক্রবার দুপুর সাড়ে তিনটে নাগাদ যখন অন্য পুলিশকর্মীরা ডিউটিতে ছিলেন হঠাৎই গুলির শব্দ শোনা যায়। গুলির শব্দ পেয়েই সচকিত হয়ে ওঠেন পুলিশকর্মীরা। তারপরই দেখেন চেয়ারের ওপরেই কাত হয়ে পড়ে আছেন বিশ্বজিৎ কারক। হাতের রিভলভার মেঝেতে পড়ে। গোটা এলাকায় চাপ চাপ রক্ত।
গুলি অসাবধানে রিভলভার থেকে ছুটে গেছে, নাকি তিনি নিজেই গুলি চালিয়ে আত্মঘাতী হয়েছেন, তা দেখা হচ্ছে। প্রাথমিক তদন্তে পুলিশের অনুমান তিনি আত্মঘাতীই হয়েছেন। ঘটনাস্থলে পদস্থ পুলিশ কর্তারা যান। রাইটার্স বিল্ডিং থেকে ঢিল ছোড়া দূরত্বে কলকাতা পুলিশের সদর দপ্তর লালবাজার। সেখানেও খবর পৌঁছয়। পুলিশ কর্তারা খোঁজ নেন। ঘটনাস্থলে যান। গুলি ছুটে যাওয়ার পরেই দ্রুত বিশ্বজিৎবাবুকে হাসপাতালে নিয়ে যাওয়া হয়। চিকিৎসকরা মৃত বলে ঘোষণা করেন। হেয়ার স্ট্রিট থানা থেকেও পুলিশ আসে। সার্ভিস রিভলভার থেকে এক রাউন্ড গুলি ছুটেছে, প্রাথমিক তদন্তে এমনটাই জানা গেছে।
প্রাথমিক তদন্তে পুলিশ দেখেছে যেভাবে গুলি ছুটে গেছে রিভলভার থেকে, তা থেকে মনে করা হচ্ছে তিনি নিজেই সার্ভিস রিভলভার বার করে শরীর লক্ষ্য করে গুলি চালিয়েছেন। তাঁর বাড়িতেও যোগাযোগ করা হয়েছে। ঘটনার পরই গোটা এলাকা পুলিশ ঘিরে ফেলে। রাইটার্সে গুলি— এই খবর পাওয়ার পর আশপাশের পথ চলতি মানুষরাও ভিড় করেন। পুলিশ সেই ভিড় সরিয়ে দেয়। সেই সময় ডিউটিতে অন্যান্য পুলিশকর্মী যাঁরা ছিলেন, তাঁদের সঙ্গেও কথা বলবেন পদস্থ কর্তারা। ঠিক কী ঘটেছিল, তা জানার চেষ্টা করবেন তাঁরা। বিশ্বজিৎবাবুর চিকিৎসা চলছিল, এ ব্যাপারে তিনি তাঁর সহকর্মীদের কিছু বলেছিলেন কিনা তাও জানার চেষ্টা হচ্ছে। ময়না তদন্তের পরই পুরো বিষয়টি স্পষ্ট হবে।‌

জনপ্রিয়

Back To Top