আজকাল ওয়েবডেস্ক:‌ গিরীশ পার্কের একটি বহুতল থেকে উদ্ধার হল এক বৃদ্ধ দম্পতির পচাগলা দেহ। মঙ্গলবার সকালে প্রতিবেশীরা দুর্গন্ধ পান। খবর দেওয়া হয় থানায়। পুলিশ এসে দেখে দরজা বন্ধ। প্রতিবেশীদের সামনেই দরজা ভেঙে উদ্ধার করে বৃদ্ধ দম্পতিকে।
হাসপাতালে নিয়ে যাওয়া হয় তাঁদের। চিকিৎসক মৃত ঘোষণা করেন। তবে মৃত্যুর কারণ এখনও জানা যায়নি। মৃতদের নাম বিশ্বজিৎ মিত্র (৭১) এবং শিপ্রা মিত্র (৬৮)। কোনও সন্তান ছিল না তাঁদের। গিরীশ পার্কের রামদুলাল সরকার স্ট্রিটের একটি বহুতলের তিন তলায় থাকতেন তাঁরা।
প্রতিবেশীরা জানিয়েছেন, আর্থিক অনটনে ভুগছিলেন তাঁরা। তবে পাড়ায় কারও সঙ্গে সেভাবে মিশতেন না। অনেকেরই ধারণা, আত্মহত্যা করেছেন তাঁরা। যদিও ঘটনাস্থল থেকে কোনও সুইসাইড নোট মেলেনি।
দেশ হোক বা বিদেশ, বৃদ্ধ দম্পতির বন্ধ বাড়িতে এভাবে মৃত্যুর ঘটনা নেহাত কম নয়। অনেকেই অবসাদে ভোগেন। অনেক অসুস্থ হয়ে থাকলেও কেউ জানতে পারেন না। সন্তানরা থাকেন বিদেশে। আত্মীয় স্বজনরা খোঁজ রাখেন না। বিনা চিকিৎসায় মারা যান। তার পর বেশ কিছুদিন পর হয়তো উদ্ধার হয় প্রবীণের দেহ। 
করোনা আবহে প্রবীণদের অবসাদ অনেকটাই বেড়েছে। বাইরে যেতে পারছেন না। বাড়িতে বন্দি থেকে মানসিক রোগে ভুগছেন। দিল্লিতে এজন্য বিশেষ দল নিয়োগ করেছে কেজরিওয়াল সরকার, যারা বৃদ্ধদের সঙ্গ দেবে। খোঁজখবর নেবে। সোশ্যাল মিডিয়া ব্যবহার শেখাবে। কলকাতাবাসী প্রবীণদের জন্যও এ রকম কিছু চালু হোক, চাইছেন তাঁদের প্রবাসী সন্তানেরা। 

জনপ্রিয়

Back To Top