আজকাল ওয়েবডেস্ক:‌ মাদক দ্রব্য পাচারকারী গোষ্ঠীর ঝামেলা, খুনকে কেন্দ্র করে কিছুদিন আগেই তৈরি হয়েছিল নার্কোস মেক্সিকো নামে একটি টিভি সিরিজ। সেই মেক্সিকোতেই দুই মাদক দ্রব্য পাচারকারী গোষ্ঠির মধ্যেই ঝামেলায় খুন হল ১৯ জন। ঘটনাটি ঘটেছে বৃহস্পতিবার মেক্সিকোর মিচোয়াক্যান রাজ্যে। প্রতিপক্ষ গোষ্ঠির ১৯ জনকে খুন করে সেতুতে ঝুলিয়ে দেওয়া হয়েছে বলে পুলিশ সূত্রে খবর। এই অঞ্চলেই ২০০৬ সাল থেকে ২০১২ সাল পর্যন্ত বিধ্বংসী যুদ্ধ হয়েছিল এই মাদক দ্রব্য পাচার চক্রকে কেন্দ্র করেই। খুন হয়েছিল পাচার চক্রের সঙ্গে যুক্ত বহু লোক। রক্ষা পায়নি সাধারণ মানুষও। 
সাংবাদিক বৈঠক করে পুলিশের আধিকারিক অ্যাড্রিয়ান লোপেজ সোলস জানিয়েছেন, এই ঘটনায় তিন মহিলাও খুন হয়েছে। তাঁদেরও নগ্ন করে ঝুলিয়ে দেওয়া হয়েছে। ঝোলানো মৃতদেহের পাশে একটি ব্যানারও টাঙানো ছিল এবং তাতে লেখা ছিল, ‘ভায়াগ্রাকে খুন করুন। ‌দেশপ্রমিক হয়ে উঠুন।’ এই লেখা দেখেই পুলিশের প্রাথমিক অনুমান, বিরোধী গোষ্ঠির নাম ভায়াগ্রা। 
মেক্সিকো পুলিশের সুরক্ষা বিশ্লেষক আলেজান্দ্রো হোপ জানিয়েছেন, এই ধরণের ঘটনা এখানে প্রায়ই ঘটে থাকে। এগুলো ঘটানো হয় শুধুমাত্র বিরোধী গোষ্ঠির মধ্যে ত্রাস সৃষ্টি করতে এবং প্রশাসনকে বার্তা দিতে। গত মে মাসেই এরকম একটি ঘটনা ঘটেছিল যেখানে স্পেনের একটি মাদক দ্রব্য পাচারকারী গোষ্ঠি পুলিশের গাড়িতে আক্রমণ করে। ঘটনায় মৃত্যু হয়েছিল একাধিক পুলিশ কর্মীর।  ‌

জনপ্রিয়

Back To Top