আজকাল ওয়েবডেস্ক:‌ শিশু নিগ্রহ বেড়ে গিয়েছে দেশে। ছোট ছোট ছেলেমেয়েদের ধর্ষণ করা হচ্ছে। খুন করা হচ্ছে। আর এদিকে নিগ্রহকারীদের বিরুদ্ধে কঠোর সাজার ব্যবস্থা না করে ঘটনারগুলির দায়ভার শিশুদের কাধেই চাপানোর চেষ্টা করছে পাকিস্তানের ইমরান সরকার। প্রশাসনের বক্তব্য, নিগ্রহ এড়াতে ছোট ছোট ছেলেমেয়েদের ঢেকেঢুকে স্কুলে আসা উচিত। এবিষয়ে নির্দেশিকাও জারি করে ফেলেছে পাকিস্তান সরকার। এই নির্দেশিকা মূলত মেয়েদের জন্যই। নির্দেশিকায় প্রশাসন জানিয়ে দিয়েছে, স্কুলে আসার সময় চাদর বা হিজাব জাতীয় কিছু পরে আসতে হবে। পাকিস্তানের খাইবার পাখতুনখাওয়ার একাধিক স্কুলে পাঠিয়ে দেওয়া হয়েছে এই সরকারি নির্দেশিকা। 
তারপরই শুরু হয়েছে বিতর্ক। সোশ্যাল মিডিয়া জুড়ে নেমে এসেছে ইমরান সরকারের প্রতি নিন্দার ঝড়। নয়া পাকিস্তানের নামে বিদ্রুপ ছুড়ে দিয়েছেন অনেকে। দেশের শিশু সুরক্ষার জন্য দায়ী পাকিস্তান সরকার। শিশু সুরক্ষার বিষয়টি নিয়ে কোনওরকম কঠোর ব্যবস্থা না নিয়ে নিগ্রহের কারণ হিসাবে ছোট ছোট মেয়েদের পোশাকের দিকেই আঙুল তোলার চেষ্টা করছেন ইমরান খান। 
পাকিস্তানে ইমরান খান ক্ষমতায় আসার পর থেকেই দেশে বেড়ে গিয়েছে শিশু নিগ্রহের ঘটনা। সাম্প্রতিক একটি রিপোর্টে প্রকাশিত হয়েছে, ২০১৮ সালে পাকিস্তানে মোট ৩৮৩২টি শিশু নিগ্রহের অভিযোগ জমা পড়েছিল। যা ২০১৭ সালের তুলনায় ১১ শতাংশ বেশি।  ‌ 

জনপ্রিয়

Back To Top