আজকাল ওয়েবডেস্ক:‌ নোভেল করোনাভাইরাস বা কনভিড–১৯–কে নিয়ন্ত্রণের উপায় এখনও অধরা। গত ২৪ ঘণ্টায় আরও ৯৬ জনের মৃত্যু হওয়ায় চীনের হুবেই প্রদেশে মৃতের সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৩৪৬ জন। এবং ৬৩০ জনের নতুন করে আক্রান্ত হওয়ায় আক্রান্তের সংখ্যা ৬৪০০০–এর বেশি। একথা জানিয়েছে হুবেই–এর প্রশাসন। তবে ১৫২৯৯ জন মানুষ সুস্থ হয়ে উঠেছেন বলে জানিয়েছে প্রশাসন।
স্থানীয় সময় শুক্রবারই চীনের ন্যায়মন্ত্রক সূত্রে বলা হয়েছিল, প্রাথমিক তদন্তে তাদের অনুমান, জিনজিয়াং–এর কারাগারের বন্দিদের থেকেই এই রোগ ছড়িয়েছে। ওই প্রদেশের পাঁচটি কারাগারে মোট ৫০০ জন বন্দি প্রথম নোভেল করোনাভাইরাসে আক্রান্ত হয়েছিল বলে জানিয়েছে মন্ত্রক। বন্দিদের চিকিৎসার জন্য সেখানে ২৮টি মেডিক্যাল টিম পাঠিয়েছে মন্ত্রক।
এদিকে, বিশ্ব স্বাস্থ্য সংস্থা বা হু–এর ডিরেক্টর–জেনারেল অ্যাঢানম ঘেব্রেইসাস বলেছেন, কনভিড–১৯ নিয়ন্ত্রণের পথ প্রায় বন্ধ হয়ে যাচ্ছে। তাই আন্তর্জাতিক মহলের কাছে তাঁর আবেদন, অবিলম্বে যেন এই ভাইরাস মোকাবিলায় একজোট হয় সবাই। কারণ চীনের বাইরে মৃতের সংখ্যা কম হলেও সেটাকে অগ্রাহ্য করা অনুচিত হবে যা পরে সারা বিশ্বে মড়ক হতে পারে। চীনের মৃত্যু মিছিল রুখতে বিভিন্ন দেশ থেকে ওষুধপথ্য, চিকিৎসা পরিষেবার যন্ত্রপাতি ত্রাণ হিসেবে পাঠানো হচ্ছে। ভারত থেকেও পাঠানো হয়েছে।         

জনপ্রিয়

Back To Top