আজকাল ওয়েবডেস্ক:‌ যে পথ দেখিয়েছে ভারত, সে পথেই হাঁটল পাকিস্তান। মোদির পথে হেঁটেই দেশের উন্নয়নের জন্য প্রবাসী পাকিস্তানিদের মুক্ত হস্তে দান করার আহ্বান জানিয়েছেন তিনি।  প্রধানমন্ত্রী হওয়ার আগে থেকেই মোদির সুরেই দেশে দুর্নীতিমুক্ত পাকিস্তান গড়ার ডাক দিয়েছিলেন তিনি। ক্ষমতায় আসার পরেই একের এক যুগান্তকারী পদক্ষেপ নিয়েছেন। নিজে বিলাসবহুল প্রধানমন্ত্রীর আবাসনে থাকেন না। একাধিক বিলাসবহুল সরকারি গাড়ি নিলামে বিক্রি করে দিয়েছেন। এমনকী সরকারি খরচায় মন্ত্রী আমলাদের বিদেশ ভ্রমণও বাতিল করেছেন। এবার প্রতিশ্রুতি রক্ষায় দেশের উন্নয়নে মন দিয়েছেন ইমরান। 
পাক প্রধানমন্ত্রীর দাবি জল সংকটই এখন পাকিস্তানের সব থেকে বড় সমস্যা। তাই দেশে একাধিক জলাধার তৈরি করা জরুরি। সেজন্যই প্রবাসী পাকিস্তানিদের মুক্ত হস্তে দান করার অনুরোধ জানিয়েছেন তিনি। 
ইমরান বলেছেন পাকিস্তান যখন তৈরি হয়েছিল তখন প্রত্যেক নাগরিকের জন্য ৫৬০০ কিউবিক মিটার জল বরাদ্দ ছিল।

এবং সেই পরিমাণ জল তাঁরা পেতেনও। সেই পরিমান কমতে কমতে এখন ১০০০ কিউবিক মিটারে এসে দাঁড়িয়েছে। 
দেশের এই জলসংকট দূর করার জন্য যে পরিমাণ অর্থের প্রয়োজন তা পাক সরকারের কাছে নেই। সেকারণেই প্রবাসী ভারতীয়দের কাছে আর্থিক সাহায্য চেয়েছেন তিনি। যাঁরা ইউরোপ আমেরিকায় বসবাস করেন তাঁরা যতটা সম্ভব দেশকে সাহায্য করলেই জলসংকট মিটে যাবে। এছাড়া পাকিস্তানের উপর এতগুলি আন্তর্জাতিক ঋণ রয়েছে সেটা শোধ করতে হিমসিম খেতে হচ্ছে। এই পরিস্থিতি থেকে দেশকে রক্ষা করার জন্য প্রবাসী পাকিস্তানীরাই তাঁর একমাত্র ভরসা বলে জানিয়েছেন ইমরান।                                                                                                                   
‌‌

জনপ্রিয়

Back To Top