আজকাল ওয়েবডেস্ক:‌ নির্বাচন যত এগিয়ে আসছে, ততই নিজের ঢাক পেটাতে শুরু করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। এবার তাঁর দাবি, করোনা মোকাবিলায় তাঁর সরকার দারুণ কাজ করছে। আবার ভারতের করোনা সংক্রমণের হার যে বড়সড় সমস্যা হয়ে দাঁড়িয়েছে, তা মনে করেন ট্রাম্প। পাশাপাশি চীনে যে এখন নতুন করে দাবানলের মতো সংক্রমণ ছড়াচ্ছে তা জানাতে ভোলেননি তিনি। অন্য দেশের করোনা পরিস্থিতিও যে খারাপ, সেটাও তুলে ধরেছেন মার্কিন প্রেসিডেন্ট। 
আমেরিকায় আক্রান্তের সংখ্যা ৫০ লক্ষ ছুঁতে চলেছে। মারা গেছেন প্রায় ১ লক্ষ ৬০ হাজার। সুস্থ হয়েছেন ২৫ লক্ষের কাছাকাছি। সেখানে ভারতে মঙ্গলবার আক্রান্তের সংখ্যা ছুঁয়েছে ১৮,৫৫,৭৪৫। নতুন আক্রান্ত ৫২,০৫০। চীনে আবার মঙ্গলবার নতুন করে ৩৬ জনের শরীরে সংক্রমণের প্রমাণ মিলেছে। 
ট্রাম্প বলছেন, ‘‌করোনা মোকাবিলায় যে কোনও দেশের চেয়ে আমরা ভাল কাজ করছি। বিশ্বে যেভাবে সংক্রমণ ছড়াচ্ছে, সেই চিত্রটা দেখলেই আপনারা বুঝতে পারবেন।’‌ এরপরই ট্রাম্পের সংযোজন, ‘‌বিভিন্ন খবরে দেখছি, অনেক দেশই ভেবেছিল এই ভাইরাসকে তারা শেষ করে দিয়েছে। কিন্তু তা আদৌ নয়।’‌
আমেরিকায় ৬০ লক্ষেরও বেশি মানুষের করোনা পরীক্ষা হয়েছে। ট্রাম্পের কথায়, ‘‌অন্য দেশগুলি এই সংখ্যার ধারেকাছে পৌঁছাতে পারেনি। র‌্যাপিড টেস্ট হয়েছে। ১৫–২০ মিনিটের মধ্যে রিপোর্ট এসেছে। কোনও দেশ যা পারেনি। তাই মনে হয়, করোনা মোকাবিলায় আমরাই সবচেয়ে ভাল কাজ করেছি।’‌ 
আমেরিকায় সংক্রমণের হার যে কমছে তার ইঙ্গিত দিয়েছেন ট্রাম্প। পজিটিভ কেসের সংখ্যা এক সপ্তাহে ৬ শতাংশ কমেছে। হটস্পট এলাকাতেও সংক্রমণ ধীরে ধীরে কমছে বলে জানান মার্কিন প্রেসিডেন্ট। জর্জিয়া, মিসিসিপ্পি, ওকলাহোমার মতো অঞ্চলে সংক্রমণ বাড়লেও তা ধীরে ধীরে কমবে বলে আশাবাদী ট্রাম্প। 
দেশবাসীকে করোনা বিধি পালনের অনুরোধ করেছেন ট্রাম্প। ভ্যাকসিনও যে দ্রুত বাজারে আসবে, সে কথাও জানাতে ভোলেননি তিনি।  

জনপ্রিয়

Back To Top