আজকাল ওয়েবডেস্ক:‌ এবার করোনা মোকাবিলায় এগিয়ে এলেন টুইটারের সিইও জ্যাক ডোরসে। ত্রাণ তহবিলে সাহায্যের জন্য নিজের মালিকানাধীন একটি সংস্থার ১০০ কোটি মার্কিন ডলারের সম্পত্তি বিক্রি করতে চলেছেন তিনি। করোনা মোকাবিলায় এখনও পর্যন্ত তিনিই সর্বাধিক অনুদান প্রদানকারী।
টুইট করে ডোরসে জানান যে, বিশ্বব্যাপী মহামারি মোকাবিলায় অর্থ সাহায্যের জন্য সংস্থার শেয়ার বিক্রির সিদ্ধান্ত নিয়েছেন তিনি। যে অর্থ তিনি দেবেন তা তাঁর মোট সম্পত্তির ২৮ শতাংশ বলে জানান টুইটার কর্তা। স্টার্ট স্মল এলএলসি নামক একটি স্বেচ্ছাসেবী সংস্থার মাধ্যমেই প্রদান করা হবে এই অনুদানের অর্থ। ডোরসে জানান, বিশ্বের এই সঙ্কট কেটে গেলে নজর দেওয়া হবে মেয়েদের শিক্ষা ও স্বাস্থ্যের দিকে।
ডোরসে টুইটে আরও বলেন, এতদিন স্বেচ্ছাসেবী সংস্থায় তাঁর আয়–ব্যয় সম্পূর্ণটাই গোপন রাখা হত। কিন্তু এরপর থেকে তা উন্মুক্ত সকলের জন্য। যাতে তাঁর কাজ দেখে অন্যরা শিখতে পারেন। পাশাপাশি, অন্যদের থেকে তিনিও নতুন কিছু জানতে পারেন। ফোর্বসের বিচারে ডোরসের মোট সম্পত্তির পরিমাণ প্রায় ৩৩০ কোটি মার্কিন ডলার। প্রসঙ্গত, করোনা মোকাবিলায় শামিল হয়েছেন ফেসবুকের প্রতিষ্ঠাতা মার্ক জুকারবার্গও। ৩০ মিলিয়ন ডলার প্রদানের প্রতিশ্রুতি দিয়েছেন তিনি। 
‌‌

জনপ্রিয়

Back To Top