আজকাল ওয়েবডেস্ক: আগে বলেছিলেন, ভারত এবং পাকিস্তানের মধ্যে উত্তেজনার বাতাবরণ আগের থেকে কমেছে। তাই অতি শীঘ্রই তিনি নরেন্দ্র মোদি এবং ইমরান খানের সঙ্গে দেখা করবেন।‌ অবশেষে তাঁর দেওয়া সেই কথা তিনি রাখতে চলেছেন। হ্যাঁ, তিনি মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। সামনে এল সেই হাইভোল্টেজ সাক্ষাতের কর্মসূচি। পরপর দু’‌দিন যুযুধান দুই দেশের প্রধানমন্ত্রীদের মুখোমুখি হচ্ছেন আমেরিকার প্রেসিডেন্ট। সোমবার তিনি সৌজন্য সাক্ষাৎ করবেন পাকিস্তানের প্রধানমন্ত্রী ইমরান খানের সঙ্গে। মঙ্গলবার নিউইয়র্কের হাউজটনে আয়োজিত হাউডি মোদি অনুষ্ঠানে যোগ দেবেন। মুখোমুখি হবেন ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির সঙ্গে।  
মার্কিন প্রেসিডেন্টের এক মুখপাত্র জানান, ওইদিন নিউইয়র্কে রাষ্ট্রপুঞ্জের সাধারণ পরিষদের ৭৪তম অধিবেশনেও ভারত–পাক দু’‌দেশের প্রধানমন্ত্রীর সঙ্গে পৃথক বৈঠকও করবেন ট্রাম্প। মঙ্গলবার আয়োজিত হাইডি মোদি অনুষ্ঠানে ৫০ হাজার ভারতীয় বংশোদ্ভূত আমেরিকাবাসী অংশ নেবেন বলে জানা গিয়েছে। 
ডোনাল্ড ট্রাম্পের কর্মসূচী প্রসঙ্গে মুখপাত্র জানান, ‘‌ট্রাম্প হাউডি মোদি: শেয়ার্ড ড্রিমস ব্রাইট ফিউচারস’‌ অনুষ্ঠানে যোগ দেওয়ার পাশাপাশি একই দিনে ওহিও যাবেন। সেখানে অস্ট্রেলিয়ার প্রধানমন্ত্রী মরিসনের সঙ্গে তিনি যাবেন প্র্যাট পরিদর্শনে। বৈঠক করবেন দুই দেশের শিল্প এবং অস্ট্রেলিয়ার সঙ্গে মার্কিন অর্থনৈতিক সম্পর্ক নিয়ে।’‌ সোমবার পাক প্রধানমন্ত্রী ছাড়াও তিনি দেখা করবেন পোল্যান্ড, নিউজিল্যান্ড, সিঙ্গাপুরের প্রধানমন্ত্রীর সঙ্গে। 
আর মঙ্গলবার তিনি ভাষণ দেবেন রাষ্ট্রপুঞ্জের সাধারণ পরিষদের বৈঠকে। তিনি মোদি ছাড়াও সৌজন্য সাক্ষাৎ করবেন ব্রিটিশ এবং রাষ্ট্রপুঞ্জের মহাসচিবের সঙ্গে। এই নিয়ে চতুর্থবার মোদির সঙ্গে বৈঠকে বসবেন ট্রাম্প বলে খবর মিলেছে। 

জনপ্রিয়

Back To Top