আজকাল ওয়েবডেস্ক:‌ প্রতিদিন হাইড্রক্সিক্লোরোকুইন খাচ্ছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। যদিও তাঁর প্রশাসনের চিকিৎসক বিশেষজ্ঞরা বলেছেন, এই ওষুধ মোটেই করোনা প্রতিষেধক নয়। একাধিকবার করোনা পরীক্ষা করিয়েছেন ট্রাম্প। প্রতিবারই রিপোর্ট নেগেটিভ এসেছে। তারপরেও গত দেড় সপ্তাহ ধরে হাইড্রক্সিক্লোরোকুইন খেয়ে চলেছেন তিনি। ট্রাম্প বলেছেন, ‘‌আমি এই ওষুধটা নিচ্ছি। কারণ আমার মনে হয় এটা কাজের। এর সম্পর্কে অনেক ভাল কথা শুনেছি।’‌
রাষ্ট্রনেতাদের মধ্যে ট্রাম্পই প্রথম দাবি করেন, হাইড্রক্সিক্লোরোকুইন করোনা মোকাবিলায় কার্যকর হতে পারে। তিনিই ভারতের প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির কাছে দাবি জানিয়ে এই ওষুধ ভারত থেকে আমেরিকায় আমদানি করেন। আর এখন প্রায় দেড় সপ্তাহ ধরে এই ওষুধ খাচ্ছেন তিনি। 
এদিকে হোয়াইট হাউসের অন্তত ২ জন কর্মী এখনও পর্যন্ত করোনা সংক্রমিত হয়েছেন বলে খবর। এই পরিস্থিতিতে প্রেসিডেন্ট ট্রাম্পের স্বাস্থ্য নিয়েও উদ্বিগ্ন হোয়াইট হাউস। যদিও তাঁকে কোনও চিকিৎসক হাইড্রক্সিক্লোরোকুইন খাওয়ার পরামর্শ দেননি। তিনি নিজের উদ্যোগেই নিয়মিত এই ওষুধ খাচ্ছেন। করোনা ভাইরাসের মোকাবিলায় হাইড্রক্সিক্লোরোকুইন কতটা কার্যকরী তা নিয়ে ট্রাম্পের স্বাস্থ্য উপদেষ্টারাও যথেষ্ট সন্দিহান। তাছাড়া এই ওষুধের পার্শ্বপ্রতিক্রিয়া আছে। তারপরেও এই ওষুধ খেয়ে চলেছেন ট্রাম্প। 


 

জনপ্রিয়

Back To Top