আজকাল ওয়েবডেস্ক:‌ তিনি সর্বদা আমেরিকার ভালো চেয়েছেন। তাঁর নেতৃত্বে আমেরিকা আরও উন্নতি করেছে। তাহলে কেন তাকে ইমপিচ করা হবে। স্থানীয় সময় শনিবার সকাল ৬টা নাগাদ টুইট করে এই সকাতর আবেদনই করেছেন মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। শুক্রবার কংগ্রেশনাল কমিটি ট্রাম্পের ইমপিচমেন্টের দুটি ধারাতেই সম্মতি দেওয়ার পরই টুইটারে তিনি পোস্টে লিখেছেন, ‘‌যখন আমি কোনও ভুল করিনি তখন আমাকে ইমপিচ করাটা দুর্ভাগ্যজনক।’‌ ট্রাম্পের ইমপিচমেন্ট প্রক্রিয়া এখন রয়েছে মার্কিন কংগ্রেসের নিম্নকক্ষ হাউজ অফ রিপ্রেজেনটেটিভস্‌–এ। সেখানে ডেমোক্র‌্যাটরা সংখ্যাগরিষ্ঠ। টুটারে ডেমোক্র‌্যাটস্‌ এবং চরম বামপন্থীদের বিরুদ্ধে তোপ দেগে ট্রাম্প বলেছেন, ‘‌চরম বামপন্থী, ডেমোক্র‌্যাটরা এখন ঘৃণার দল হয়ে গিয়েছে।

ওরা আমাদের দেশের পক্ষে খুব খারাপ।’‌ তাই ট্রাম্পের ইমপিচমেন্ট প্রক্রিয়া সেখানে ত্বরান্বিত হতে পারে। তারপর সেটা যাবে উচ্চকক্ষ সেনেটে। ১০০ সদস্যের সেনেটে ট্রাম্পের দল রিপাবলিকানস্‌রা সংখ্যাগরিষ্ঠ। তাই সেখানে স্বস্তির আশা আছে তাঁর। তবে সূত্রের খবর সেনেটও ট্রাম্পকে ইমপিচ করতে কোমর কষেছে। সেনেটের সংখ্যালঘু নেতা চাক স্কুমার বলেছেন, ইমপিচমেন্ট প্রক্রিয়া নিরপেক্ষ করতে প্রত্যেক সেনেটর শপথ নিয়েছেন।
এর আগে শুক্রবার ট্রাম্প অভিযোগ করেছিলেন, তাঁকে ইমপিচ করার এই প্রক্রিয়া আসলে রাজনৈতিক চক্রান্ত এবং সম্পূর্ণ ভুয়ো। তাঁর নেতৃত্বে আমেরিকা অনেক এগিয়েছে একথা বলে ট্রাম্পের দাবি, ‘‌ওবামা যা করেছিলেন তার থেকেও অনেক বেশি করেছি আমি ওদের জন্য।’‌ ডেমোক্র‌্যাটদের দুর্নীতিগ্রস্ত বলে অভিযোগ করে ট্রাম্প দাবি করেছেন তাঁর আমলে দেশের রাজস্ব আকাশ ছুঁয়েছে।       

জনপ্রিয়

Back To Top